সিলেটে সৈয়দ শামসুল হক স্মরণে শোক সভা

    0
    216

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৯সেপ্টেম্বর,সিলেট প্রতিনিধিঃ সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক স্মরণে সিলেটে শোক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় নগরীর  জিন্দাবাজারে এ শোক সভার আয়োজন করে সিলেট সম্মিলিত সামাজিক ও সাংস্কৃতিক পরিষদ। সংগঠনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার জন্মদিনের অনুষ্ঠান স্থগিত করে অনুষ্ঠানটিকে শামসুল হকের স্মৃতির প্রতি উৎসর্গ করেন।

    শোক সভায় সভাপতিত্ব করেন পরিষদের সংগঠক, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রণবকান্তি দেব। সংগঠক মবরুর আহমদ সাজুর পরিচালনায় অনুষ্ঠানে, সৈয়দ শামসুল হকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন, সংগঠনের অন্যতম সংগঠক মেহেদী কাবুল, নাট্যকর্মী মোঃএনামুল হক ছড়াকার নিজামুল হক হামিদী, সিলেট সিটি সামাজিক সংস্থার শাহ শরিফ উদ্দিন, রঞ্জিত দেবনাথ ময়না, নাজমুল ইসলাম, তোহাব আহমদ সেতু, লুমিনাস এর সংগঠক শাহ নেওয়াজ, মারুফ আহমদ, হাবিবুর রহমান।

    সভায় বক্তারা সৈয়দ শামসুল হককে ম বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের অকৃত্রিম বন্ধু হিসেবে আখ্যায়িত করে বলেন, শামসুল হকের রচনা ও আদর্শ অনুশীলনের মাধ্যমেই তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হবে। সভার শুরুতে শামসুল হকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।