সিলেটে সুজন’র আঞ্চলিক পরিকল্পনা সভায় ড. বদিউল আলম

    0
    233

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫মার্চঃ   সচেতন,সংগঠিত ও সোচ্চার  জনগোষ্ঠী গণতন্ত্রের রক্ষাকবচ স্লোগানকে সামনে রেখে ৪ মার্চ সিলেটের হোটেল ফরচুন গার্ডেনে অনুষ্ঠিত হলো সুজন-সুশাসনের জন্য নাগরিক‘র আ লিক পরিকল্পনা সভা,উক্ত পরিকল্পনা সভায় অংশ নেয় সিলেট অ লের ৪ টি জেলা সিলেট, মৌলভিবাজার, সুনামগঞ্জ, ও হবিগঞ্জ’র সুজন নেতৃবৃন্দ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সুজন সম্পাদক ও স্থানীয় সরকার বিশেজ্ঞ ড বদিউল আলম মজুমদার ,কেন্দ্রীয় সমন্বয়কারী দিলিপ কুমার সরকার, সুজন সুনামগঞ্জ সমন্বয়কারী আব্দুল হালিম, সিলেট সমন্বয়কারী এএসএম আখতারুল ইসলাম এবং সুজন সহযোদ্ধা রঞ্জীদ মৃধা সহ অন্যান্যরা

    জাতীয় সংগীত দিয়ে পরিকল্পনা সভার কার্যক্রম শুরু হয় । এরপর পরিচয় পর্ব শেষে স্বাগত বক্তব্য স্বাগত বক্তব্য দেন সুজন  সিলেট জেলা  কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক এড. শাহ শাহেদা, সভায় সভাপতিত্ব করেন আজিজ আহমদ সেলিম। এরপর শোক প্রস্তাব ও বিগত বছরের কার্যক্রম বর্ণনা শেষে কেন্দ্রীয় সমন্বয়কারীর উপস্থাপনায় উন্মক্ত আলোচনা সভা শুরু হয়। উন্মক্ত আলোচনা সভায় অংশ নেন সুনামগঞ্জ জেলা সুজন সভাপতি হোসেন তৌফিক চৌধুরী,মৌলভীবাজার সুজন সভাপতি ডাঃ সাদিক আহমদ, সম্পাদক জহর লাল দত্ত, হবিগঞ্জ জেলা সহসম্পাদক এএসএম মহসিন চৌধুরী সহ- মেসবাহুল বারী, জালাল উদ্দিন রুমি, জিয়া উদ্দিন দুলাল, মোঃ আমিন উদ্দিন, খালেদ আহমদ, রাধিকা রঞ্জন তালুকদার, ইকবাল হোসেন স্বপন, সাংবাদিক উজ্জ্বল মেহেদি, চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সাইদুর রহমান সাইদ সহ অন্যান্যরা মুক্ত আলোচনায় অংশ নিয়ে সুশাসন প্রতিষ্ঠার আন্দোলনকে আরো বেগবান করার মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

    পাশাপাশি স্থানীয় নাগরিক সমস্যা ,পরিবেশ দূষন ও দূর্নীতির বিরুদ্ধে সুজনের উদ্যোগে আরো জোরালো পদক্ষেপ প্রয়োজন বলে মতামত ব্যক্ত করেন। এরপর সুজন নেতৃবৃন্দ জেলা ভিত্তিক বার্ষিক পরিকল্পনা প্রনয়ন ও উপস্থাপন করেন। প্রধান অথিতি ড. বদিউল আলম  মজুমদার- তার বক্তব্যের শুরুতে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

    উপস্থাপিত পরিকল্পনা যাতে সফল ভাবে বাস্তবায়িত হয় সেলক্ষ্যে সবাইকে  একত্রে সমন্বিতভাবে কাজ করার জন্য অনুরোধ করেন। পাশাপাশি তিনি বলেন আমাদের আন্দেলন সরকার বা কোন দলের বিপক্ষে নয় বরং সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে দূর্নীতি মুক্ত গনতান্ত্রিক বাংলাদেশ গড়া আমাদের লক্ষ্য। সমাপনীতে সভাপতি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন সবার সুস্বাস্থ্য কামনা করে সভার সমাপ্তি ঘোষনা করেন।