সিলেটে নগরভবনে হামলার অভিযোগে হকার্স লীগ নেতা

    0
    528

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬জুনঃ    সিলেট মহানগর হকার্স লীগ নেতা আব্দুর রকিবকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানার পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১টার দিকে নগরীর বন্দর বাজার ফাঁড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে কোতোয়ালি মডেল থানায় নিয়ে যাওয়া হয়।

    সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) ফয়াজ উদ্দিন ফয়েজ সাংবাদিকদের জানান, সোমবার বিকেলে সড়কে বসতে না দেওয়ায় তার নেতৃত্বে সিলেট সিটি করপোরেশন (সিসিক) মেয়রের ওপর হামলার চেষ্টা ও নগর ভবনে হামলা করে হকাররা।

    ওই ঘটনায় পরের দিনই রকিবকে প্রধান করে সিটি করপোরেশনের আইন সহকারী শ্যামল রঞ্জন দেব বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

    রাতে ফাঁড়ির পাশে ঘোরাঘুরি করছিল রকিব। এ সময় পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। এ মামলায় অজ্ঞাত আরো শতাধিক হকারকে আসামি করা হয়েছে বলেও জানান তিনি।

    উল্লেখ্য, সোমবার বিকেলে বন্দরবাজার এলাকায় সড়কের প্রায় অর্ধেক পথ জুড়ে বসে হকাররা। এতে পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টির পাশাপাশি রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় সিটি করপোরেশনের কয়েকজন কর্মী সেখানে গিয়ে তাদেরকে রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ করেন।

    এতে বিক্ষুব্ধ হয়ে হকাররা তাদের ওপর হামলা করলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় সিটি মেয়র আরিফুল হক চৌধুরী সেখানে গেলে তাকে লক্ষ্য করে হকাররা ইট-পাটকেল নিক্ষেপ করে। একইসাথে তারা সিটি করপোরেশনেও হামলা চালায় বলে সিটি করপোরেশনের পক্ষ থেকে অভিযোগ করা হয়।

    এ বিষয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, রকিবের নেতৃত্বে পরিকল্পিতভাবে হকাররা সিটি করপোরেশন কর্মীদের ওপর হামলা চালিয়েছে। এতে সিটি করপোরেশনের কর্মচারী আনসার আলী, সুমন আহমদ ও ইউসুফ মিয়া আহত হয়েছেন।

    এছাড়া, এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন সিলেটের বিশিষ্ট জনেরা।

    তারা বলেছেন, নগরীর বন্দরবাজার এলাকায় হকারদের তাণ্ডব, নগর ভবনে হামলা এবং মেয়র আরিফুল হক চৌধুরীর ওপর হামলার প্রচেষ্টা কোনোভাবেই বরদাশত করা হবে না। হামলাকারী যেই হোক, তাকে আইনের আওতায় নিয়ে আসতেই হবে।

    সোমবার রাতে নগরীর একটি কমিউনিটি সেন্টারে নগরবাসীর ব্যানারে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেট জেলা আইনজীবী সমিতি, সিলেট চেম্বার, সিলেট প্রেসক্লাব, বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীবৃন্দসহ নগরীর বিশিষ্টজনেরা অংশ নেন।

    সভায় হকারদের তাণ্ডবের চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় তিনি হকার উচ্ছেদ না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন। এর প্রেক্ষিতে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিশিষ্টজনদের নিয়ে নগরীতে হকার উচ্ছেদে অভিযান চালান সিসিক মেয়র আরিফুল হক।