সিলেটে তেরশতাধিক স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে

    0
    206

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫জুন,হাবিবুর রহমান খান,স্টাফ রিপোর্টার।রাত পোয়ালেই ঈদুল ফিতর,দুয়ারে এসে দাঁড়িয়েছে পবিত্র ঈদুল ফিতর। ঘরে ঘরে বইছে আনন্দের কলরব।
    এবারের পবিত্র ঈদুল ফিতরে সিলেট জেলা ও মহানগরী মিলিয়ে ১৩০৯টি স্থানে হবে ঈদের জামাত। তন্মধ্যে প্রধান জামাত অনুষ্ঠিত হবে সিলেট নগরীর শাহী ঈদগাহে। ঈদের দিন সকাল ৯টায় এ জামাত অনুষ্ঠিত হবে।

    পুলিশের কাছ থেকে প্রাপ্ত তথ্যানুসারে, এবার সিলেট মহানগরীর ২৪৪টি ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া সিলেট জেলার ১২টি উপজেলার ৬৮৭টি মসজিদ ও ৩৭৮টি ঈদগাহ মিলিয়ে ১০৬৫টি স্থানে হবে ঈদের জামাত।
    এসব ঈদ জামাতে সিলেট জেলা ও মহানগর পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

    জানা যায়, সিলেট মহানগরীতে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। ঈদের দিন সকাল ৯টায় এখানে প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এ জামাতে ইমামতি করবেন নগরীর বন্দর বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা কামাল উদ্দিন আহমদ।
    ঈদের নামাজের জন্য ঐতিহাসিক শাহী ঈদগাহ সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। শনিবার ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে তিনি এমন তথ্য জানান।

    এদিকে ঈদের দিন সকাল ৯টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহরপান (রহ.) এর দরগাহ মসজিদে। এছাড়া সকাল সাড়ে ৮টায় আলীয়া মাদরাসা মাঠ ও টিলাগড়স্থ শাহ মদনী শাহী ঈদগাহে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। দক্ষিণ সুরমার খোজারখলা মার্কাজ মসজিদে সকাল সাড়ে ৮টায় হবে প্রধান জামায়াত।