সিলেটে ডাকাত সর্দার হারুন ডিবির হাতে গ্রেফতার

    0
    520

    নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধিঃ  সিলেটের গোয়াইনঘাট থেকে হারুনুর রশিদ হারুনকে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। হারুন ডাকাত সর্দার বলে জানিয়েছে ডিবি।সোমবার (১১ জানুয়ারী) সন্ধা সাত ঘটিকার সময় জেলা গোয়েন্দা শাখা (উত্তর) এর অফিসার ইনচার্জ সাইফুল আলম এর নেতৃত্বে ডিবি পুলিশ গোয়াইনঘাট থানাধীন মানিকগঞ্জ বাজারে অভিযান চালিয়ে ডাকাত হারুনুর রশিদ (৪২) কে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত হারুন গোয়াইনঘাট থানার নগর ডেংরী গ্রামের মৃত মুহিবুর রহমানের ছেলে। তার বিরুদ্ধে গোয়াইনঘাট, জৈন্তাপুর, বিয়ানীবাজার থানায় অস্ত্র, ডাকাতি সহ মোট ৬ টি মামলা রয়েছে।

    ডিবি পুলিশ জানায়, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর নির্দেশনায় শীত মৌসুমে প্রবাসী অধ্যুষিত সিলেট জেলায় ডাকাতি প্রতিরোধে চিহ্নিত ডাকাত ও তাদের গ্যাং লিডারদের বিরুদ্ধে ডিবিসহ থানা পুলিশ সাড়াশি অভিযান শুরু করে। যার প্রেক্ষিতে সাম্প্রতিক সময়ে বিশ্বনাথ ও বিয়ানীবাজারে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্রসহ চিহ্নিত একাদিক ডাকাতকে গ্রেফতার করে জেলা পুলিশ। এসব ঘটনার পরিকল্পনাকারী অনেকেই পালিয়ে যায়। যাদেরকে গ্রেফতার করতে জেলা পুলিশের একাদিক টিম অভিযান অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় ডাকাত সর্দার হারুন কে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (উত্তর)।

    তার বিরুদ্ধে বিয়ানীবাজার থানায় ইতিপূর্বে দায়েরকৃত অস্ত্র ও ডাকাতির প্রস্তুতি মামলায় ব্যবস্থা নেওয়ার জন্য তাকে জেলা গোয়েন্দা শাখা হতে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করা হবে।

    অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মো: লুৎফর রহমান জানান, সিলেট জেলায় ডাকাতি প্রতিরোধে ডাকাতদের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান অব্যাহত রেখেছে জেলা পুলিশ। এরই ধারাবাহিকতায় জেলা পুলিশের তালিকাভুক্ত শীর্ষ ডাকাত হারুনকে গ্রেফতার করেছে জেলা ডিবি।