সিলেটে জাতির পিতার ৪৬-তম শাহাদাত দিবস পালন

0
520
সিলেটে জাতির পিতার ৪৬-তম শাহাদাত দিবস পালন

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি, আরটিএম ইন্টারন্যাশনাল ও আরটিএম-এইচআরডিসির এর যৌথ উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬-তম শাহাদাৎ দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ সহ বিভিন্ন কর্মসূচির শেষ পর্যায়ে বিকাল তিনটায় ভার্চুয়াল মাধ্যমে আলোচনা অনুষ্ঠিত হয়।
ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মোহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে আলেচনা সভায় প্রধান অতিথির হিসেবে উপ¯িথত ছিলেন আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি, আরটিএম ইন্টারন্যাশনাল ও আরটিএম -এইচআরডিসির প্রতিষ্টাতা বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির । শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ নিজাম উদ্দিন ও পবিত্র গীতা পাঠ করেন অনুজ সরকার শুভ।
অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার সৈয়দ জগলুল পাশা। তিনি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনের উল্লেখযোগ্য দিক তুলে ধরে তাঁর নির্দেশিত পথে এগিয়ে যাওয়ার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।
প্রধান অতিথির বক্তব্যে ড. আহমদ আল কবির বঙ্গবন্ধুর জীবনাদর্শ, মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষিত ও বঙ্গবন্ধু হত্যার পরবর্তী কালো অধ্যায়, বর্তমান উন্নয়ন ও আগামীর সম্ভাবনা নিয়ে তাঁর সারগর্ভ বক্তব্য উপস্থাপন করেন। তিনি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর বিভিন্ন ভাষণের উদ্ধৃতি দিয়ে কারিগরি শিক্ষার দিকে মনোযোগী হতে সবাইকে আহবান জানান।
সভাপতির বক্তব্যে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ নাজমুল হক সবাইকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে শোককে শক্তিতে রূপান্তর করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে আহবান জানান।
আতিয়া সানজিদা ও অনুজ সরকার শুভ এর সাবলীল স ালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আরটিএম ডিরেক্টর (ফিল্ড অপরেশনস) রিয়ার এডমিরাল হারুনুর রশিদ, আরটিএমআই-এইচআরডিসির ডিরেক্টর ও অধ্যক্ষ ডাঃ এস এম ফরিদুল ইসলাম লতিফী, আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ডিন প্রফেসর ড. তোফায়েল আহমদ ও ছাত্র বিষয়ক উপদেষ্টা মোঃ মাজেদ আহমেদ, মেডিক্যাল অফিসার ডাঃ ফারহাত নাহিয়ান চৌধুরী, আরটিএম ইন্টারন্যাশনাল-এর ফিল্ড সাপোর্ট অফিসার মোঃ মোক্তাদির হোসাইন ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আবিদ আব্দুল্লাহ চৌধুরী।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবার পরিজনের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। দোয়া মাহফিলে প্রাক্তন অর্থমন্ত্রী ও বর্ষিয়ান রাজনীতিবিদ আবুল মাল আব্দুল মুহিত সহ করোনায় আক্রান্ত মানুষদের রোগমুক্তির জন্য দোয়া করা হয়।প্রেস বিজ্ঞপ্তি