সিলেটের সাংবাদিক সাইফুল’র উপর মামলা,শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব’র নিন্দা

0
631
সিলেটের সাংবাদিক সাইফুল’র উপর মামলা,শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব’র নিন্দা

মিনহাজ তানভীরঃ নগর নিউজ টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদক,সিলেটের তরুণ সাংবাদিক মোঃ সাইফুল ইসলামের উপর সংবাদ প্রকাশের জের ধরে পরিকল্পিত ষড়যন্ত্রমূলক, হিংসাত্মক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব।

৬ জুলাই,মঙ্গলবার দুপুরে শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম পত্রিকার প্রধান সম্পাদক আনিছুল ইসলাম আশরাফী,সহ-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ,আশরাফুল ইসলাম এক বার্তায় এর তীব্র নিন্দা জানিয়েছেন।

বিভিন্ন পত্রিকার সংবাদের সুত্রে জানা যায়, ২৫ মে পেশাগত দ্বায়িত্ব পালনে সাংবাদিক সাইফুল ইসলাম এয়ারপোর্ট থানার এজাহার অনুযায়ী “সাহেবের বাজারে চাঁদা না দেয়ায় শামীমকে কুপিয়েছে সন্ত্রাসীরা” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করেন। চাঁদা না পেয়ে স্থানীয় সাহেব বাজারে একজন ব্যবসায়ীকে রক্তাক্ত করে একটি চাঁদাবাজ চক্র এই হামলা চালিয়েছে বলে জানা যায়।

এই সংবাদ প্রকাশের জের ধরে চাঁদাবাজির এফআইআরকৃত একই মামলার ২ নং ও ৬ নং আসামি ক্ষিপ্ত হয়ে সিলেট অনলাইন প্রেস ক্লাবের কার্যকরী সদস্য সাংবাদিক সাইফুল ইসলামের উপর হয়রানীমূলক একটি মিথ্যা মামলা দায়ের করে, যা  দেশে স্বাধীন গণমাধ্যমের পথচলার অন্তরায় এবং নির্যাতিতদের পক্ষে কথা বলা হুমকির মুখে। এভাবে মামলা হুমকি চলতে থাকলে সাংবাদিকরা তাদের সংবাদ প্রকাশে বাধাগ্রস্ত হবে।

প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন,অনতিবিলম্বে হয়রানি মূলক মামলাটি সঠিক তদন্তের মাধ্যমে প্রত্যাহার করে স্বাধীন ভাবে সাংবাদিকদের অসহায় ও নির্যাতিতদের পক্ষে কাজ করার সুযোগ দেওয়া সময়ের দাবী ও আমাদের প্রত্যাশা।