সিলেটের এক ইউপি চেয়ারম্যান অস্ত্রসহ গ্রেফতার

    0
    213

    সিলেট প্রতিনিধিঃ  সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) আলোচিত চেয়ারম্যান মনফর আলীকে গ্রেফতার করেছে পুলিশ।

    শুক্রবার সন্ধ্যায় ইসলামগঞ্জ বাজার নিজ কার্যালয় থেকে তাকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় মনফর পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণের চেষ্টা করেন বলেও দাবি করেছে পুলিশ।

    তার বিরুদ্ধে চেঙ্গরখাল নদীতে চাঁদাবাজি ও পুলিশের ওপর হামলাসহ অসংখ্য অভিযোগ রয়েছে। স্থানীয়রা তাকে মনফর বাহিনীর প্রধান হিসেবে দাবী করছে ,তার এক বিশাল বাহিনী রয়েছে যারা বিভিন্ন অপকর্ম করে থাকে।

    সিলেট মহানগর মেট্রো পুলিশের জালাবাদ থানার ওসি ওকিল উদ্দিন আহমদ সংবাদ মাধ্যমকে জানান, মনফর চেয়ারম্যানকে পুলিশ এসল্ট মামলায় গ্রেফতার করা হয়েছে। ওই সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ৭ রাউন্ড গুলি ও একটি ছুরি উদ্ধার করা হয়েছে।

    চেয়ারম্যান মনফরের বিরুদ্ধে সন্ত্রাস, চাঁদাবাজি, নারী নির্যাতন, পুিলশের উপর একাধিকবার গুলিবর্ষণসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। তার দৌরাত্মে সিলেট সদরের জালালাবাদ, হাটখোলা ও মোগলগাঁও ইউনিয়নের মানুষ অতিষ্ট।

    ২০১৫ সালে বাজারে বন্দুক দিয়ে গুলি চালিয়ে অর্ধশত লোককে আহত করেন মনফর। সেই থেকে আলোচনায় আসেন তিনি। এছাড়া চেঙ্গেরখাল নদীতে বালু ও পাথরবাহী বিভিন্ন নৌযান থেকে চাঁদা আদায় করে নানা বিতর্কের জন্ম দেন।

    সর্বশেষ গত ১৯ জুন জালালাবাদের খাসরগাওয়ে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ এবং ২৫ জুলাই তার এক সহযোগীকে গ্রেফতার করতে গেলে আবার পুলিশের উপর গুলিবর্ষণ করেন মনফর। সম্প্রতি ভুক্তভোগী এলাকাবাসী চেয়ারম্যান মনফর আলীর বিরোদ্ধে পররাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন ও স্মারকলিপি দিয়েছেন।

    ওসি ওকিল উদ্দিন আরও জানান, শুক্রবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করতে গেলে পুলিশের উপর গুলি বর্ষনের চেষ্ঠা করেন মনফর। কিন্তু শেষ রক্ষা হয়নি। পুলিশ তাকে কৌশল করে গ্রেফতার করে। পুলিশ এসল্ট মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল বলেও জানান তিনি।