সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৩টি বগি লাইনচ্যুত সিলেটের সঙ্গে সারাদেশের ট্টেন যোগাযোগ বন্ধ

0
189

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর চট্টগ্রাম থেকে সিলেটগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৩টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় সিলেটের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে সারাদেশের। এতে হতাহতের কোন তথ্য পাওয়া যায়নি।
শনিবার সন্ধ্যার আগে সিলেট রুটে চালু হচ্ছে না ট্রেন চলাচল।
শনিবার ভোর ৫টায় ঝড় থাকার কারনে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে রেল লাইনের ওপর গাছ ভেঙ্গে পড়লে চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্টেনটি ইঞ্জিনসহ ৩টি বগি লাইনচ্যুত হয়।
শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের (ভারপ্রাপ্ত) স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন জানান, চট্রগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন ৭২৩ ট্রেন শ্রীমঙ্গল স্টেশন থেকে রাত ৪ টা ৫০ মিনিটে ছেড়ে যায়।
এসময় ওই এলাকায় ঝড় তুফান হচ্ছিল। লাউয়াছড়া বনের ভেতর অতিক্রম কালে প্রচন্ড ঝড়ে হেলে পড়া গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ট্রেনটির ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। তিনি বলেন, সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে উদ্ধারকারী রিলিফ ট্রেন আখাউড়া থেকে এসে দুর্ঘটনাকবলিত ট্রেনের বগিগুলো উদ্ধারে কাজ চলতে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক হতে সন্ধ্যা হতে পারে। তিনি আরো বলেন, শ্রীমঙ্গল থেকে পারাবত এক্সপ্রেস ট্রেনটি ঢাকা পথে চলাচল করবে।
কুলাউড়া রেলস্টেশনের মাস্টার রোমান আহমেদ বলেন, মৌলভীবাজারের শ্রীমঙ্গল-ভানুগাছ সেকশনের লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্দরনগরী চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিন ও ২টি বগি লাইনচ্যুত হওয়ায় ৪ ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। ওই ৪ ট্রেনের টিকিট ফেরত দিয়ে তার টাকা নিয়ে নেওয়ার তথ্য যাত্রীদের ইতোমধ্যে জানানো হয়েছে।
শমশেরনগরের সহকারী স্টেশন মাস্টার উত্তম দেব জানান, লাউয়াছড়ায় বগি লাইনচ্যুত হওয়ায় রেলওয়েতে শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। বাংলাদেশ রেলওয়ের ঢাকাগামী ও সিলেটগামী কালনী এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেসের ৪টি যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ফলে ট্রেন ২টি ঢাকায় যাওয়া ও আসা মিলিয়ে ২ বার করে মোট ৪ বারের যাত্রা বাতিল হল। রেল লাইন স্বাভাবিক না হওয়া পর্যন্ত শ্রীমঙ্গল থেকে পারাবত এক্সপ্রেস ট্রেনটি ঢাকা পথে চলাচল করবে।