সাংবাদিকের উপর হামলা শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের প্রতিবাদ

    0
    182

    “হামলাকারীদের আইনের আওতায় না আনলে কঠোর আন্দোলনের ঘোষনা সাংবাদিকদের”

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮ফেব্রুয়ারি,স্টাফ রিপোর্টার,জহিরুল ইসলামঃ গাজী টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি ও দৈনিক যায়যায় দিন এর শ্রীমঙ্গল প্রতিনিধি হৃদয় দেবনাথের উপর মাদক ব্যবসায়ীদের হামলার তীব্র নিন্দা জানিয়ে ও হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবীতে প্রতিবাদ সভা করেছে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব।

    এতে একাত্ততা জানিয়ে অংশ নেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। মঙ্গলবার রাতে শ্রীমঙ্গল হবিগঞ্জ রোডস্থ উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে প্রেসক্লাব সহ সভাপতি চৌধুরী ভাস্কর হোম এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাপ্তাহিক জয় বার্তার প্রধান সম্পাদক বঙ্গকবি লুৎফুর রহমান, সাপ্তাহিক হলি সিলেট পত্রিকার নির্বাহী সম্পাদক এসএম জহুরুল ইসলাম, মাইটিভির জেলা প্রতিনিধি সঞ্জয় কুমার দে, পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ, দৈনিক সংবাদ প্রতিনিধি অসীম পাল শ্যামল, বাংলা টিভির প্রতিনিধি বিক্রমজিৎ বর্ধন, সাংবাদিক নান্টু রায়, বিজয়ী থিয়েটারের প্রচার সম্পাদক ফারুক আহমেদ বাপ্পি, মানবাধিকার কর্মী এসকে দাশ সুমন, দৈনিক প্রথম আলোর শ্রীমঙ্গল সংবাদদাতা শিমুল তরফদার, দৈনিক আমার বার্তার জেলা প্রতিনিধি মো. জহিরুল ইসলাম প্রমুখ। সভাটি স ালনা করেন উপজেলা প্রেসক্লাবে সহসম্পাদক সাজন আহমেদ।
    প্রতিবাদ সভায় বক্তারা হৃদয় দেবনাথ উপর হামলার নিন্দা জানিয়ে অতিবিলম্বে হামলাকারী মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে তাদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান এবং প্রশাসন যদি রাতের ভিতর হামলাকারীকে ধরতে না পারে তাহলে সাংবাদিকরা কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষনা দেন।
    উল্লেখ্য আজ মঙ্গলবার বিকাল ৩টার দিকে শ্রীমঙ্গলের সীমান্তবর্তী এলাকার জানাউরা গ্রামে মাদক নিয়ে প্রতিবেদন তৈরীর জন্য গেলে মাদক ব্যবসায়ী রাজন মিয়ার নেতৃত্বে একদল মাদক সন্ত্রাসীদের অতর্কিত হামলায় গুরুতর আহত হন গাজী টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি হৃদয় দেবনাথ। এসময় তার ব্যবহৃত মোবাইল ফোন ও ক্যামেরা ছিনিয়ে নেয় হামলাকারীরা। হামলার খবর পাওয়া মাত্রই শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি চৌধুরী ভাস্কর হোম ও সমাজ কল্যান স¤পাদক বিক্রমজিৎ বর্ধন ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে চিকিৎসা শেষে তাকে শ্রীমঙ্গল নিউজ কর্নারে নিয়ে আসলে সেখানে তিনি বিশ্রাম নেন। খবর পেয়ে নিউজ কর্নারের সাংবাদিকরা তাকে দেখতে ছুঠে আসেন নিউজ কর্নারে। পরে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি চৌধুরী ভাষ্কর হোম তাকে বাসার উদ্দেশে নিয়ে যান।

    এদিকে সাপ্তাহিক হলি সিলেট পত্রিকার নির্বাহী সম্পাদক এসএম জহুরুল ইসলাম বলেন, সিলেট অনলাইন প্রেসক্লাব সিলেটে মাবনবন্ধন করার জন্য ঘোষণা দেন ।
    এদিকে সাংবাদিকের উপর হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করে অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছে মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ উমেদ আলী, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি চৌধুরী ভাস্কর হোম ও সাধারন সম্পাদক বিকুল চক্রবর্তী। এই রিপোর্টটি লেখা পর্যন্ত শ্রীমঙ্গল থানায় মামলার প্রস্তুতি চলছে।