সময় থাকতে হুঁশিয়ারঃমোছাহেব উদ্দীন বখতেয়ার

    0
    232

    “ঢাকার প্রবেশপথ কাঁচপুর থেকে যাত্রাবাড়ি পর্যন্ত, মাত্র কয়েক মাইলের মধ্যে ৬৭ টি মাদ্রাসা রয়েছে -এর একটিও কিন্তু হোসাইনি নয়! মোছাহেব উদ্দীন বখতেয়ার।

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪মার্চঃ   পাঠকের কথা চিন্তা করে লেখক ও গবেষক এডভোকেট মোছাহেব উদ্দীন বখতেয়ার এর বক্তব্য থেকে নেওয়া একটি ফেইসবুক স্ট্যাটাস এর হুবহু তুলে ধরা হল,তিনি আক্ষেপ করে বলেন-“ওরা এজিদী হয়েও এগিয়ে যাচ্ছে, আর আমরা হোসাইনি দাবিদার’রা অনেক পেছনে রয়েছি। কারন কী ?

    যেহেতু, ওরা দিচ্ছে দরস -আমরা করি ওরস,ওদের অাছে অসংখ্য মাদ্রাসাহ্ ,আমাদের আছে কিছু দরগাহ্ আর খানকাহ্।ওরা আমাদের মুশরিক ফতোয়া দিয়ে চষে বেড়াচ্ছে সারাদেশ,কিন্তু এর জবাব দেবে কে ? দরগাহের খাদেম ? ওরস যে জায়েজ, দরগাহ যে ফয়েজ হাসেলের জায়গা, সে কথা বলতে হবে কোরান -হাদিসের আলোকে কিন্তু বলবে কে ? খাদেম সাহেব, সাজ্জাদানশীন সাহেব, নাকি আলেম ? সে আলেম তৈরী না করলে-যা অবশিষ্ট আছে, তাও থাকবেনা কয়দিন পর। একটু দেশের সব জেলা গুলো ঘুরে আসুন বাস্তবতাটা বুঝুন।

    পরিস্হিতি খুব ভয়াবহ পর্যায়ে চলে যাচ্ছে কিন্তু। “ঢাকার প্রবেশপথ কাঁচপুর থেকে যাত্রাবাড়ি পর্যন্ত, মাত্র কয়েক মাইলের মধ্যে ৬৭ টি মাদ্রাসা রয়েছে ! এর একটিও কিন্তু হোসাইনি নয়। কিন্তু ততটুকু এলাকায় জরীপ চালালে অনেক পীরের আস্তানা ঠিকই দেখা যাবে। এরা সবাই মিলে একটি হোসাইনি মাদ্রাসা বানাতে পারলোনা ?