সব মোবাইল ইন্টারনেটের দাম এক রেট হচ্ছে

0
532
সব মোবাইল ইন্টারনেটের দাম এক রেট হচ্ছে

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, শিগগিরই সব মোবাইল ইন্টারনেটের দাম এক রেট করতে যাচ্ছে সরকার। এ নিয়ে ইতোমধ্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় কাজও শুরু করেছে। শনিবার (১১ ডিসেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, বর্তমানে মোবাইল ইন্টারনেটের কোনো রেট ফিক্সড করা নেই। এ ক্ষেত্রে ব্যবহারকারীদের প্রচুর অভিযোগ আছে। বিষয়টি নিয়ে আমরা খুব সিরিয়াস, কাজ চলছে এবং আশা করি, খুব শিগগির এ ক্ষেত্রে একটি দর নির্ধারণ করে দিতে পারব।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, আমরা যখন ব্রডব্যান্ড ব্যবহার করি, তখন গতির ওপরে চার্জ দিই। কিন্তু মোবাইলে আমি ডেটা কিনি। বিষয়টি সিরিয়াস। আবার ইন্টারনেট যতটুকু কেনা হয় তার মেয়াদ থাকে। ডাটা পিরিয়ড চলে গেলে আমি সেটা আর ব্যবহার করতে পারি না।
মন্ত্রী বলেন, অব্যবহৃত ডাটা যেন পরেও ব্যবহার করা যায়, এমন নির্দেশনা ইতিমধ্যেই মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে দেয়া হয়েছে। বাস্তবায়নের জন্য ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে। এ সময় বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার বলেন, ব্রডব্যান্ডে এক দেশ এক রেট যেটা দিয়েছি, মোবাইল ব্রডব্যান্ডের জন্যও একই রকম একটি ট্যারিফ নির্ধারণের কাজ করছি। খুব শিগগির মোবাইল ব্যান্ডউইথের জন্য ট্যারিফ নির্ধারণ করে দিতে পারব। তখন এ সমস্যা থাকবে না।