শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দুর্দান্ত দাপটে জয়

    0
    223

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯জানুয়ারী,ডেস্ক নিউজঃ   ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার (১৯ জানুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দুর্দান্ত দাপটে জয়ী হলো। জয়ের ব্যবধানটা হলো এবার রানের হিসেবে। ১৬৩ রানের বড় জয় দিয়ে ফাইনালের পথেও অনেকখানি এগিয়ে গেল বাংলাদেশের টাইগাররা।

    জিম্বাবুয়ের বিপক্ষেও দারুণ দাপটের সঙ্গে খেলে বাংলাদেশ পেয়েছিল ৮ উইকেটের জয়।

    শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে তামিম-সাকিব-মুশফিকরা দারুণ নৈপুণ্য দেখিয়েছেন। পরে বল হাতেও নজর কাড়ছেন মাশরাফি-নাসিররা। জয়ের জন্য ৩২১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১৫৭ রানেই গুটিয়ে গেছে লঙ্কান ইনিংস।

    শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা ৩২.২ ওভার পর্যন্ত ব্যাট করতে পেরেছেন। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রানের ইনিংসটি খেলেছেন থিসারা পেরেরা। বাংলাদেশের পক্ষে দারুণ বোলিং করে তিনটি উইকেট নিয়েছেন সাকিব। অধিনায়ক মাশরাফি ও রুবেল হোসেনের ঝুলিতে গেছে দুটি করে উইকেট।

    ৩২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছিল শ্রীলঙ্কা। ভালো ফর্মে থাকা কুশল পেরেরাকে তৃতীয় ওভারেই সাজঘরমুখী করেন নাসির।
    দ্বিতীয় উইকেটে ৪১ রানের জুটি গড়ে উপুল থারাঙ্গা ও কুশাল মেন্ডিস ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালিয়েছিলেন। কিন্তু অধিনায়ক মাশরাফির জোড়া আঘাতে আবার এলোমেলো হয়ে যায় লঙ্কান শিবির।
    থারাঙ্গা-মেন্ডিস- দুজনই ফিরেছেন মাশরাফির শিকার হয়ে। ১৯তম ওভারে শ্রীলঙ্কাকে আবার নাজেহাল করেছেন মুস্তাফিজুর রহমান। বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন নিরোশান ডিকওয়েলাকে। ২৫তম ওভারে সাকিবের সরাসরি থ্রোতে রানআউট হয়ে ফিরে যান অধিনায়ক দিনেশ চান্দিমাল (২৮)।

    পরের ওভারে বল হাতে সাকিব লঙ্কান শিবিরে আরো ধ্বংসযজ্ঞ চালান। টানা দুই বলে আউট করেন আসেলা গুনারত্নে ও ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। ৩০তম ওভারে শ্রীলঙ্কার শেষ আশা থিসারা পেরেরাকে আউট করেই জয় নিশ্চিত করে ফেলেন সাকিব।

    এর আগে টস জিতে বাংলাদেশ ব্যাট করতে নেমে তামিম ইকবালের ৮৪, মুশফিকুর রহিমের ৬২, সাকিব আল হাসানের ৬৭ ও সাব্বির রহমানের ২৪ রানের শক্তিশালী ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ৩২০ রান জমা করেছিল।