শ্রীমঙ্গল সরকারি কলেজের ৫০ বছর পূর্তি উদযাপন শনিবার

    0
    227
    সোলেমান আহমেদ মানিক, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ আর মাত্র কয়েক ঘন্টা বাকী, রাত পোহালেই শুরু হবে শ্রীমঙ্গল সরকারি কলেজের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে সুবর্ণজয়ন্তী ও মিলনমেলা। দীর্ঘ প্রতীক্ষার পর এই উৎসবের সকল প্রস্তুতি প্রায় শেষ। এখন পরিকল্পনা মতো অনুষ্ঠান তুলে আনার ছক আকঁছেন অত্র বিদ্যাপীঠের বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী ও আয়োজকরা। আনন্দ উল্লাস আর চাপা উত্তেজনার মধ্য দিয়ে সময় কাটাছে তাদের।
    ইতিমধ্যে কলেজ ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। আলপনায় আলপনায় রাঙানো হয়েছে পুরো ক্যাম্পাস। শুধু আলপনা নয় উৎসবকে কেন্দ্র করে কলেজের সব কিছুতেই লেগেছে নতুনত্বের ছোঁয়া। কলেজের ফটক থেকে শুরু করে সকল স্থাপনাকে রঙিন করা হয়েছে। কলেজ মাঠে তৈরী হয়েছে বিশাল প্যান্ডেল। হৃদয় নিংড়ে সাজসজ্জায় সকল ভালোবাসা ঢেলেছেন কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। শহরের বিভিন্ন সড়কে তৈরি করা হয়েছে তোরণদ্বার।
    “এসো মিলি প্রাণের মেলায়”- এই শ্লোগান নিয়ে কাল (২৮ ডিসেম্বর) কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে। রাত ফুরিয়ে ভোরের আলো ফুটলেই বিদ্যাপীঠটির বর্তমান-সাবেক শিক্ষার্থীর জীবন খাতায় এই শিক্ষা প্রতিষ্ঠানকে ঘিরে রচিত হবে একটি বিশেষ দিন। এ উপলক্ষে ক্যাম্পাসে শিক্ষার্থীদের বাড়ছে আনাগোনা।
    উৎসব উদযান পরিষদসূত্র জানায়, বেশ ঘটা করেই উপজেলার সর্বোচ্চ এই বিদ্যাপীঠের ৫০ বছর পূর্তি উদযাপনের প্রস্তুতি নিয়েছেন তারা। কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সাথে বর্তমান শিক্ষার্থীরা মিলিত হবে নবীন প্রবীণদের প্রাণের উৎসবে। চলতি মাসের প্রথম দিনে উৎসবের প্রাক প্রস্তুতি হিসেবে কলেজ থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শ্রীমঙ্গল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সুবর্ণ জয়ন্তীর বর্ণিল উৎসবে কলেজের ৫০টি ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেবেন। এজন্য নিবন্ধন প্রক্রিয়া শেষ করা হয়েছে আগেই।
    উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোস্তফা জামান আব্বাসী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহিদ এমপি, বিশেষ অতিথি গণমাধ্যম ব্যক্তিত্ব ডাঃ আব্দুন নূর তুষার। সংগীত পরিবেশন করবেন ডলি সায়ন্তনী ও পিন্টু ঘোষ।