শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির দোকানপাট বন্ধের ঘোষণা প্রত্যাহার

    0
    233

    সাদিক আহমদ,নিজস্ব প্রতিনিধিঃ ঘটনার সূত্রপাতে পাল্টাপাল্টি অভিযোগে শ্রীমঙ্গল শহরে থমথমে অবস্থা বিরাজ করছিল,দোকানপাট বন্ধ রাখার ঘোষণা ও প্রচার করা হয়েছিলো,প্রতিপক্ষরাও শহর জুড়ে মাইকিং করেছিলো এরই মধ্যে শ্রীমঙ্গল কমলগঞ্জের ৬ বারের সাংসদ,মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপির মধ্যস্থতায় শ্রীমঙ্গলে মিশন রোডস্হ নিজ বাসভবনে রাত দের ঘটিকায় হবিগঞ্জ রোডস্থ মক্কা সুপার মার্কেটের ব্যবসায়ী ও পরিবহণ শ্রমিক সংগঠনের মধ্যে সৃষ্ট অনাকাংকিত ঘটনার সমাধান হয়েছে বলে ব্যবসায়ী নেতা আমজাদ হোসেন বাচ্চু জানিয়েছেন।
    শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ,পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দ ও স্থানীয় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের জরুরী বৈঠক ডেকে উপাধ্যক্ষ ড.মো. আব্দুস শহীদ এমপি এই সমস্যার সমাধান করতে সহযোগিতা করেন।

    ঘটনার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল শহরে বৃহস্পতিবার বিকালে পিকআপ চালক ও দুই পথচারী ব্যবসায়ীর মধ্যে সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে শহরে থমথমে অবস্থা সৃষ্টি হয়। শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির হবিগঞ্জ রোডস্থ মক্কা সুপার মার্কেটের ব্যবসায়ীদের সূত্রে জানা যায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে বিল্লাল মিয়া (২৮),পিতা বাচ্চু মিয়া,সিন্দুরখান রোড। কামাল মিয়া (২৭),পিতা ইসরাইল ড্রাইভার,চকগাও দু’জনেই মক্কা মার্কেটের আম্মাজান-২ দোকানের দোকানদার । তারা তাদের এক বোন সহ রিকশায় যাওয়ার পথে একটি পিকআপ ভ্যান রিক্সাকে ধাক্কা দিলে কথা কাটাকাটির এক পর্যায়ে পিকআপ থেকে নেমে অজ্ঞাত চালক ও তার দুই সহযোগী ও ব্যবসায়ীদের মধ্যে একে অপরকে মারধরের ঘটনা ঘটে।

    ব্যবসায়ীদের অভিযোগ, এ ঘটনায় ড্রাইভার সমিতির সেক্রেটারী মোঃ শাহজাহান মিয়া আহত ব্যবসায়ীদেরকে তাদের দোকান থেকে ধরে নিয়ে আসে মারধোর করে পুলিশের কাছে অর্পণ করেন,পুলিশ নীরব ভূমিকা পালন করে।

    অপরদিকে ড্রাইভার সমিতির সেক্রেটারী মোঃ শাহজাহান মিয়া অভিযোগ করেন পিকআপভ্যানের চালককে ব্যবসায়ীরা মারাত্মকভাবে মারধর করেন বলে আমার কাছে অভিযোগ আসে আমি ঘটনাস্থলে গিয়ে আমাদের আহত চালককে হাসপাতালে প্রেরণ করি তার মাথায় চারটে সেলাই লেগেছে মীমাংসার জন্য তাকে থানার হেফাজতে পাঠিয়েছি।

    তিনি আরও বলেন,আমি জানতে পারি যারা আমার চালকদের উপরে আক্রমণ চালিয়েছে তাদের একজন আমার সমিতির এক ড্রাইভার ইসরাইল মিয়ার ছেলে, আমি ভাতিজা হিসেবে তাদের এখানে গিয়ে তাকে নিয়ে আসি এ সময় তাকে আমি একটি থাপ্পর দিয়েছি কারণ সে একজন ড্রাইভার এর ছেলে এসময় আমি পুলিশের হাতে তাকে নিরাপদে রাখার জন্য দিয়ে দেই যেহেতু আমাদের একজন ড্রাইভার আহত হয়েছেন যেকোনো সময় অপ্রীতিকর কিছু ঘটতে পারে অথচ ব্যবসায়ী সমিতির তারা বিষয়টিকে বড় করার চেষ্টা করছে আমরা ড্রাইভার ও ব্যবসায়ীরা একে অপরের ভাই আমাদের এমন কোনো ইচ্ছা নাই যে শহরের আইন শৃঙ্খলা ভঙ্গ হোক এমন কোনো কর্মকাণ্ড করি ।

    অপরদিকে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্জ কামাল হোসেন বলেন শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে আজ বিকালে বিল্লাল মিয়া (২৮),পিতা বাচ্চু মিয়া,সিন্দুরখান রোড। কামাল মিয়া (২৭),পিতা ইসরাইল ড্রাইভার,চকগাও দু’জনেই মক্কা মার্কেটের আম্মাজান-২ দোকানের দোকানদার। তাদেরকে ড্রাইভার শাজাহান মিয়া মারধোর করে পুলিশের উপস্থিতিতে, আমি শাজাহান মিয়াকে ফোন দিয়ে বসে মীমাংসার কথা বলেছিলাম তিনি বলছে তার রোগী হাসপাতালে, যেখানে এক তরফা মারা হল সেখানে রোগী হাসপাতালে কিভাবে যায়।তিনি প্রশাসনের কাছে এর সঠিক বিচার দাবী করেন।

    উল্লেখ্য এ ঘটনায় স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ী সমিতি এবং ট্রাকচালক সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে এর সমাধানের জন্য স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা ডঃ মোঃ আব্দুস শহীদ এমপির মধ্যস্থতায় সমাধানের জন্য সিদ্ধান্ত নিয়েছেন বলে সংবাদ লেখা কালীন সময়ে ব্যবসায়ী নেতা জাহাঙ্গীর আলম সোহাগ আমার সিলেটকে  জানিয়ে ছিলেন।