শ্রীমঙ্গল পৌরসভা সম্মুখে সুশাসনের জন্য ‘সুজনে’র মানববন্ধন

    0
    258

    মিনহাজ তানভীর: ক্রমবর্ধমান নারী নির্যাতন ও ধর্ষনের প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন) শ্রীমঙ্গল উপজেলা শাখা। আজ শনিবার (১০ আগস্ট) সকাল সাড়ে ১১ টায় শ্রীমঙ্গল পৌরসভার সম্মুখে মানববন্ধনে শ্রীমঙ্গলের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ অংশ নেন।

    সুজন শ্রীমঙ্গল শাখার সভাপতি শিক্ষক ও লেখক দ্বীপেন্দ্র ভট্টাচার্যের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ কাওছার ইকবালের পরিচালনায় অনুষ্ঠিত মানবন্ধনে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, ময়মনসিংহ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর লোকেশ চন্দ্র দেব, পর্যটন সেবা সংস্থার সভাপতি আবু সিদ্দিক মুসা, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, সুজন শ্রীমঙ্গল উপজেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি আনিসুল ইসলাম আশরাফী, সম্মেলিত নাট্য পরিষদের সভাপতি ও সহকারি প্রভাষক শ্রীমঙ্গল মহিলা কলেজ রজত শুভ্র চক্রবর্তী, সংগঠনের কোষাধ্যক্ষ সুমন বৈদ্য, উচ্ছাস থিয়েটারের সাধারণ সম্পাদক নীতেশ সুত্রধর, প্রান্তিক থিয়েটারের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান শহীদ, শ্রীমঙ্গল সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক বিকাশ দাশ বাপপন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার শ্রীমঙ্গলের অর্থ সম্পাদক কানন বৈদ্য, পরম যুব সংঘ এর সাধারণ সম্পাদক দিগ্বিজয় রায় আকাশ, উদ্বীপ্ত তারণ্য এর সমন্বয়ক ও প্রথম আলো প্রতিনিধি শিমুল তরফদার, উপজেলা প্রেসক্লাবের সদস্য ও বাংলা টিভি প্রতিনিধি বিক্রমজিৎ বর্ধন, টিআইবির নারীনেত্রী জুঁই দেব, কলেজ ছাত্রী রোজিনা আক্তারসহ সুশাসনের জন্য সুজন এর অন্যান্য সদস্য বৃন্দ।

    সুশাসনের জন্য নাগরিক সুজনের কেন্দ্রীয় চিঠি যা সুজন শ্রীমঙ্গল উপজেলা শাখার নিকট প্রেরণ করেছেন বলে কেন্দ্রীয় নেতা দিলীপ কুমারের সূত্রে জানা যায়।

    উল্লেখ্য, শ্রীমঙ্গলে সুজনের নামে অপর একটি ব্যানারে একই সময় শহরের চৌমুহনায় একটি মানববন্ধনে অংশগ্রহণ করতে দেখা যায়।যা স্থানীয় সাংবাদিক সহ সচেতন মহলে নানা প্রশ্ন উঠেছে। এ ব্যাপারে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দিলীপ কুমারের সাথে আমার সিলেটের এ প্রতিবেদক এর কথা হলে তিনি বলেন, শ্রীমঙ্গলে সুজনের একটিমাত্র সংগঠন রয়েছে যার দায়িত্বে রয়েছেন সভাপতি দীপেন্দ্র ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক কাউসার ইকবাল। অতীতে কমিটি গঠন নিয়ে সমস্যা থাকলেও তা সমাধান হয়েছে। আমরা কেন্দ্র থেকে বর্তমান কমিটির সাথে যোগাযোগ করেছি এবং তাদেরকে অনলাইনে একটি চিঠিও দিয়েছি মানববন্ধনের জন্য, তাছাড়া অন্য কেহ যদি আমাদের ব্যানারে কোথাও মানববন্ধন করে থাকে এ ব্যাপারে আমাদের জানা নেই এবং তাদের সাথে আমাদের সুজনের কোন সম্পর্ক নেই।