শ্রীমঙ্গল পৌরসভার ময়লা অপসারণ দাবীতে মতবিনিময়

    0
    262

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২১জুলাই,শ্রীমঙ্গল প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারী কলেজের সম্মুখ হতে ময়লা আর্বজনা ডিপো অপসারণ দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
    আজ শুক্রবার বিকেল তিনটায় শ্রীমঙ্গল কলেজ রোডস্থ ময়লার ডিপো অপসারণ আন্দোলন কমিটির আয়োজনে মতবিনিময় সভার আয়োজন করা হয় ।
    ময়লার ডিপো অপসারণ আন্দোলন কমিটির আহব্বায়ক নূরুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ময়লার ডিপো অপসারণ আন্দোলন কমিটির সভাপিত সিরাজুল ইসলাম চৌধুরী ,শ্রীমঙ্গল উপজেলার আওয়ামীলীগের সহ-সভাপতি জিল্লুল আনাম চেমন, শ্রীমঙ্গল উপজেলার আওয়ামীলীগের যুবলীগের সভাপতি বেলায়েত হোসেন প্রাক্তন মেম্বার গফুর মিয়া প্রমুখ
    এসময় বক্তব্য রাখেন আলহাজ্জ সিরাজুল ইসলাম চৌধুরী হারুন,শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জিল্লুল আনাম চেমন, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের যুবলীগের সভাপতি বেলায়েত হোসেন প্রাক্তন মেম্বার গফুর মিয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তারেক ইকবাল চৌধুরী,ডাক্তার শিবলী আহমেদ, চক্ষু ডাক্তার আব্দুল বাতেন চৌধুরী, সাংবাদিক মামুন আহমেদসহ প্রমুখ ।
    এসময় বক্তরা বলেন বিভিন্ন গণমাধ্যমে একাধিক বার সংবাদ প্রচার ও প্রসাশসনের কাছে লিখিত ভাবে জানালেও টনক লড়ছে না পৌর কর্তৃপক্ষের। পৌরসভার শহরের বিভিন্ন এলাকার ময়লা শ্রীমঙ্গল সরকারী কলেজ, দি বার্ডস রেসিড্যানসিয়াল মডেল স্কুল কলেজ,গাউছিয়ার সুন্নী মাদ্রাসার সামনে ময়লার ডিপোর দুর্গন্ধে রাস্তা দিয়ে চলাচল করা যায় না।
    ময়লার ডিপো অপসারণ আন্দোলন কমিটির সভাপিত সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, পৌর সভা ময়লা আর্বজনার ডিপোতে পৌরসভার ডিপকল যা এখান থেকে শহরের বিভিন্ন বাসা বাড়িতে পানি সরবরাহ করা হয়। অনেক সময় এই ডিপোর ডিপকলের পানিতে ময়লা ও  কালো পানি পাওয়া যায়। এতে করে পানি বাহিত রোগে অনেকে আক্রান্ত হচ্ছে। আর এই ময়লার ডিপোর সামনে দিয়ে প্রতিদিন তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষাথী, শিক্ষক ও তাদের অভিবাবক নাকে হাত দিয়ে যেতে হয়।
    এলাকাবাসী এ থেকে রক্ষা পেতে প্রয়োজনে আরোও কঠোর আন্দলোনের ডাক দিবে। অবিলম্বে সরকারী কলেজের সম্মুখে আর যেন কোন ময়লা না ফেলা হয়।মতবিনিময় সভাতে পৌর মেয়রের দৃষ্টি কামনা করেন বক্তারা।