শ্রীমঙ্গল পুলিশের বাজার মনিটরিংএ কড়া হুশিয়ারি

    0
    246

    নিজস্ব প্রতিনিধিঃ  মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানা পুলিশের পক্ষ থেকে আজ শুক্রবার সন্ধ্যাায় ঘণ্টা ব্যাপী শহরের বিভিন্ন রোডস্থ বাজারের পাইকারি আড়ত ও খুচরা বাজার মনিটরিং করার সময় হ্যান্ড মাইকে সতর্ক বার্তা প্রচার করা হয়। এ সময় এই অভিযানের নেতৃত্ব দেন আশরাফুজ্জামান সিনিয়র সহকারী পুলিশ সুপার {শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল}, এ সময় শ্রীমঙ্গল থানার ইনচার্জ আব্দুস ছালিকসহ পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

    হ্যান্ডমাইক হাতে সিনিয়র সহকারী পুলিশ সুপার {শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল} আশরাফুজ্জামান কে  বাজারের বিভিন্ন গলিতে হুশিয়ারি প্রচারণা চালাতে দেখা যায় । এ সময় তিনি বলেন, যে বা যারা অধিক মুনাফা লাভের আশায় মাল মজুদ করবে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে সাধারণ জনগণের মধ্যে আতংক তৈরি করবে তাদেরকে ছাড় দেওয়া হবে না সকল মজুদধারীকে আইনের আওতায় আনা হবে। জনগণের উদ্যেশ্যে আশরাফুজ্জামান আরও  বলেন আপনারা মজুদধারীদেরকে ধরিয়ে দিন,পুলিশকে খবর দিন।আপনাদের পরিচয় গোপন রাখা হবে।

    পুলিশের বাজার মনিটরিং এর এই অভিযান ও হুশিয়ারিকে ক্রেতা সাধারণ অভিন্দন জানিয়ে প্রতিনিয়ত পাইকারি ও খুচরা বাজারে মনিটরিং করার প্রত্যাশা জানিয়ে রওশন আলি { বাড়ি, আশিদ্রোন} আমার সিলেটকে বলেন, এইভাবে বাজারের দিকে যদি পুলিশসহ প্রশাসনের বিভিন্ন মহল নজর রাখতেন তাহলে ৩৫ টাকার পিঁয়াজ ৯০ টাকা কিনতে হতনা। তিনি আরও বলেন আমরা আশা করবো প্রশাসন ও সাংবাদিকরা যেন মাঝে মধ্যে বাজারে আসা যাওয়া করে অপরাধীদের শনাক্ত করে শাস্তির আওতায় নিয়ে আসে,তাহলে আমরা কিছুটা স্বস্তিতে মালামাল ক্রয় করতে পারবো।

    উল্লেখ্য, গত তিন দিন ধরে করোণা ভাইরাসের কারণে প্রচারিত বিভিন্ন গুজবের অজানা শংকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অতিরিক্ত ক্রয়ের সুযোগে অসাধু সিন্ডিকেট মুনাফালোভীরা নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে মূল্যের বেসামাল অবস্থা সৃষ্টি করার পাঁয়তারা শুরু করে দিয়েছে।