শ্রীমঙ্গল কালাপুরে বিট পুলিশিং বৈঠকে সুদী ব্যবসার অভিযোগ

    0
    287

    নিজস্ব প্রতিনিধিঃ সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত ও বেআইনি মহাজনি সুদী ব্যবসা মুক্ত সমাজ গড়তে সোমবার (১৭ আগষ্ট) বিকাল ৫ ঘটিকায় শ্রীমঙ্গল থানা পুলিশের আয়োজনে,তথ্য দিন পুলিশকে সহায়তা করুন এ তথ্যের ভিত্তিতে বাংলাদেশ পুলিশ বিট পুলিশিং কার্যক্রম, নিয়ে  এক উঠান বৈঠক বিট নং-৫ কালাপুর ইউনিয়ন পরিষদ শ্রীমঙ্গল থানা,মৌলভীবাজারের উদ্যোগে শ্রীমঙ্গল উপজেলার ৫নং কলাপুর ইউপি এলাকাধিন কালাপুর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্টিত হয়। এতে স্থানীয় মুরুব্বি ও গণ্যমান্য ব্যাক্তিরা অংশগ্রহণ করেন।

    উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোহেল রানা ওসি (তদন্ত) শ্রীমঙ্গল থানা, উপস্থাপনা করেন আলমগীর হোসেন এসআই  শ্রীমঙ্গল থানা, উপস্থিত ছিলেন সরোয়ার হোসেন এএসআই শ্রীমঙ্গল থানা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতলিব সাবেক চেয়ারম্যান ৫ নং কালাপুর ইউপি,আনিছুল ইসলাম আশরাফী সভাপতি শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব, শাহানুর রহমান চৌধুরী টুনু সাবেক মেম্বার ৫ নং কালাপুর ইউপি (৩নং ওয়ার্ড) ও মোঃ মুজিবুর রহমান।

    এ সময়  বক্তব্য রাখেন কালাপুর গ্রামের শাহিনুর রহমান শাহিন, মানিক মিয়া,ইলিয়াম মিয়া প্রমুখ। মাদক,সন্ত্রাস, চাঁদাবাজি, বে-আইনি গ্রাম্য সুদী ব্যবসাসহ বিভিন্ন সমস্যার সমাধান কল্পে জনগণের সহযোগিতা ও সচেতনতা নিয়ে উঠান বৈঠকে আলোচনা করা হয়।

    বক্তারা কালাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাসিন্দা চানু মিয়ার মেয়ে সেলিনা বেগম স্বামী খলিল আহমেদ-এর প্রতি বিভিন্ন অভিযোগ করেন বক্তারা। বক্তাদের অভিযোগ থেকে জানা যায়, সেলিনা বেগম নামের ওই নারী একজন চড়া সুদে গ্রাম্য সুদী ব্যবসায়ী যিনি এলাকার কোন মুরুব্বি বা সরকারী কর্মকর্তাদের ও পাত্তা দেয়না।

    আরও জানা যায়, সেলিনা বেগম এতটা বেপরুয়া যে, তার বিরুদ্ধে যে কথা বলে তার বিরুদ্ধেই নারী নির্যাতন মামলা করে বসে, পরে ইজ্জত বাঁচাতে লোকজন টাকা দিয়ে মামলা থেকে  উদ্ধার হন।

    বক্তারা আরও বলেন,সেলিনা বেগম বিভিন্ন অংক সুদে লাগিয়ে চক্র বৃদ্ধি হারে বাড়িয়ে মুল ২০ হাজার থেকে লক্ষাধিক টাকায় নিয়ে চেকের উপর চেক নিতে থাকে এভাবে কম করে হলেও তার কাছে ২৫ টির অধিক চেক পাওয়া যাবে। প্রবাসীদের স্ত্রীদের সাথে সখ্যতা করে সুদে টাকা দিয়ে পরে বিভিন্ন কায়দায় মামলা করে জেলের ভয় দেখিয়ে প্রবাসীদের বিদেশ গমন আটকাতে চাই এমন অভিযোগ ও পাওয়া গেছে।

    এই সকল অভিযোগের সত্যতা সংক্রান্ত বিষয়ে সেলিনা বেগম এর মুঠোফোনে আমার সিলেট প্রতিনিধি বারবার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

    এদিকে আলোচনা সভায় সোহেল রানা ওসি (তদন্ত) বলেন,কালাপুর এলাকায় বিভিন্ন উপায়ে সেলিনা বেগম যেন,আর কারো বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী না করতে পারে সেই ব্যপারে আশ্বস্ত করেন এবং যেকোন অপরাধী অপরাধ করলে আমরা তাকে সুযোগ দিব না। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা আগামী ১৬ই ডিসেম্বরের মধ্যে বাংলাদেশকে মাদক মুক্ত করা,সেই লক্ষেই কাজ করছে শ্রীমঙ্গল থানা পুলিশ এ ব্যাপারে সকলকে এগিয়ে এসে পুলিশকে সহযোগীতা  করুন আমরা ও আপনাদের সহযোগিতা করবো।

    অপরদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অধিবাসীদের অনেকেই এ প্রতিনিধিকে জানিয়েছেন এলাকায় গ্রাম্য সুদী ব্যবসা জমজমাট, এদের বিরুদ্ধে কথা বলার সাহস কারো নেই। তাছাড়া বহিরাগত মাদক কারবারিদের আনাগোনাও রয়েছে। ফলে এলাকার যুব সমাজ মারাত্মক ক্ষতির সম্মুখীন। তারা প্রশাসনের মাঠ পর্যায়ের কর্মকর্তা সহ সকলের প্রতি সমানভাবে যথাযথ আইন প্রয়োগের দাবি জানান।