শ্রীমঙ্গল উপনির্বাচনে প্রতীক বরাদ্দ ও আইন শৃঙ্খলা বিষয়ক সভা

    0
    228

    মিনহাজ তানভির,নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গল উপজেলার ২ টি ইউনিয়নের উপ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের কাজ সম্পন্ন হয়েছে। উপ-নির্বাচন উপলক্ষে শ্রীমঙ্গল উপজেলা কার্যালয়ে নির্বাচনে অংশগ্রহণ কারী প্রার্থীদের নিয়ে আইন শৃঙ্খলা ও নির্বাচনী বিধি নিয়ে একটি সভা রোববার বিকালে (৪ অক্টোবর) অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম। বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা  নির্বাচনি কর্মকর্তা আলমগীর হোসেন।
    এছাড়া আরো উপস্থিত ছিলেন সিনিয়র এএসপি আশরাফুজ্জামান আশিক (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল)। শ্রীমঙ্গল থানার ওসি আব্দুস ছালেকসহ বিজিবি প্রতিনিধি ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

    উপজেলার মির্জাপুর ইউনিয়ন ও ভূনবীর ইউনিয়নের মৃত্যুবরণকারী সাবেক চেয়ারম্যান আবু সুফিয়ান চৌধুরী ও চেরাগ আলীর মৃত্যুতে ও মির্জাপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাবেক এক ইউপি সদস্যের মৃত্যুতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।
    জানা যায় আগামী ২০ শে অক্টোবর ২০২০ তারিখ সকাল ৯ ঘটিকা থেকে বিকাল ৫ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। সে উপলক্ষে ৪ অক্টোবর রোববার তারিখে শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন অফিস থেকে উপ নির্বাচনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেছেন। উপনির্বাচনে ১ নং মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী দুইজন, ২ নং ভূনবীর ইউনিয়নে ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন একই সময়ে মির্জাপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী রয়েছেন পাঁচজন। উপনির্বাচনে ১ নং মির্জাপুর ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন চেয়ারম্যান পদে ২ জন, তারা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে অপূর্ব চন্দ্র দেব,নৌকা মার্কা এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে মোঃ সুফি মিয়া ধানের শীষ প্রতীকে লড়ছেন।
    অপরদিকে ২ নং ভূনবীর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন এর মধ্যে রয়েছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা মার্কায় লড়ছেন সাবেক চেয়ারম্যান মোঃ আবদুর রশিদ, স্বতন্ত্র থেকে কবির আহমদ প্রতীক মোটরসাইকেল, স্বতন্ত্র মোহাম্মদ আবুল বাশার প্রতীক চশমা, স্বতন্ত্র মোঃ কাওছার আহমেদ প্রতীক অটোরিকশা, মোঃ জলিল মাহমুদ স্বতন্ত্র প্রতীক আনারস।
    অপরদিকে মির্জাপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের এক ওয়ার্ড সদস্য মারা যাওয়ায় এই ওয়ার্ডে মেম্বার পদে পাঁচজন নির্বাচনী প্রতিযোগিতা করছেন তারা হচ্ছেন, উত্তম দাস টিউবওয়েল, জাহের মিয়া ফুটবল, বিজয় কৃষ্ণ দেবনাথ বৈদ্যুতিক পাখা, মোঃ কলিম উল্লাহ তালা, মোঃ ফারুক আহমেদ মোরগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
    জানা যায়,নির্বাচনী অফিসের সুত্রে জানা গেছে, ২ নং মির্জাপুর ইউনিয়নের ভোটার সংখ্যা রয়েছে মোট ২০৫৪৯ জন এবং ২ নং ভূনবীর ইউনিয়নে ভোটার সংখ্যা ২৫৬৪৮ জন। অপরদিকে মির্জাপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে ভোটার রয়েছে মাত্র ২৪৭৭ জন।
    উপ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের নিয়ে আইন শৃঙ্খলা ও নির্বাচনী বিধি নিয়ে একটি সভায় উপজেলা কর্মকর্তা যে কোন আইন বিরোধী কাজের জন্য সতর্ক থাকতে অনুরোধ করেন এর ব্যত্যয় ঘটলে কাউকে ছাড় দেওয়া হবে না সে যে দলেরই হা।,আপনারা সোজা আমরা সোজা,আপনারা আমাদের কঠোর হতে বাধ্য করবেন না। এ সময় সিনিয়র এএসপি আশরাফুজ্জামান বলেন যেহেতু মাত্র ২ টি ইউনিয়নে নির্বাচন আপনাদের মনে রাখতে হবে এই নির্বাচনে পুলিশের লোকবলের অভাব হবে না,সুতরাং ভুলেও বাক্স নিয়ে দৌর দেওয়ার কল্পনা ও করবেন না।