শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মতবিনিময় সভা

0
613
শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মতবিনিময় সভা

নূর মোহাম্মদ সাগর (মৌলভীবাজার) শ্রীমঙ্গল প্রতিনিধি: “চাই স্বাস্থ্য খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা”এই প্রতিপাদ্য নিয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কতৃপক্ষের সাথে মতবিনিময় সভা করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল। রোববার ২৪ অক্টোবর দুপরে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. সাজ্জাদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল পৌরসভার প্যানেল মেয়র-২ মীর এম এ সালাম ও নাসিম শাহ।

এ ছাড়াও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন,কাউসার ইকবাল, সৈয়দ ছায়েদ আহমদ, রুবেল আহমদ প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মো. ইসমাইল মাহমুদ, এস কে দাশ সুমন, দেলোয়ার হোসেন মামুন, রাজেশ কৈরি।
মতবিনিময় সভায় শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে দালাল মুক্ত করতে প্রস্তাব দেওয়া হয়,ভর্তি হওয়া রোগীদের বাথরুম পরিষ্কার রাখা এবং বহির্বিভাগের রোগীদের জন্য সাইনবোর্ড এর মাধ্যমে লোকেশন লিখে কোন স্থানে কোন রুমে কি চিকিৎসা পাওয়া যায় সেটি সুস্পষ্টভাবে লিখে রাখতে হবে বলে মতামত দেওয়া হয়। যাতে করে রোগীদের চিকিৎসা নিতে কোন ধরনের অসুবিধা না হয়।

হাসপাতালে সুচিকিৎসার বিষয়ে কোনো ধরনের অভিযোগ করেননি সবাই বরং চিকিৎসকদের প্রশংসাই করেছেন এমন প্রশ্নের জবাবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, আপনারা যে সমস্যা তুলে ধরেছেন আমি অতি শীঘ্রই তা বাস্তবায়নের চেষ্টা করবো ইনশাআল্লাহ।
অপরদিকে করোনা পরিস্থিতি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, করোনা মৌসুমে ১৯ মাসের মধ্যে এই পযন্ত শ্রীমঙ্গল উপজেলায় করোনা পজেটিভ হয়েছেন ৯০৪ জন, সুস্থ হয়েছেন ৮৮১ জন, মৃত্যুবরণ করেছেন ১১ জন এবং তিনি আরো জানান যে, ২৪.১০.২০২১ তারিখর মধ্যে শ্রীমঙ্গল উপজেলায় করোনা টিকা দেওয়ার জন্য রেজিস্ট্রেশন হয়েছে ১,১২০০০ হাজার প্রথম ডোজ সম্পন্ন হয়েছে ৭১,৪৮১ দ্বিতীয় ডোজ সম্পন্ন হয়েছে ৪০,৭৬৪ জন।