শ্রীমঙ্গল উপজেলা কৃষকলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

    0
    261

    সাদিক আহমেদ,নিজস্ব প্রতিনিধি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,বাঙালি জাতির পিতা,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে,মাননীয় প্রধানমন্ত্রী,কৃষকরত্ন শেখ হাসিনার নির্দেশে,বাংলাদেশ কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতির সার্বিক দিক নির্দেশনায় বাংলাদেশ কৃষকলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

    আজ ১৩ নভেম্বর (শুক্রবার) বিকাল ৩ টায় উপজেলার আশিদ্রোন ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের রামনগর মনিপুরী পাড়ায় অনুষ্ঠিত হয় কর্মসূচীটি।

    বাংলাদেশ কৃষকলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে,রামনগর নব জাগরণ যুব সংঘের আমন্ত্রণে বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি,৩ নং শ্রীমঙ্গল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আফজল হক।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সমবায় সম্পাদক শারপিন আলী,বীর মুক্তিযোদ্ধা মোঃ ফোরকান উদ্দীন (বীর প্রতিক),নবজাগরণ যুব সংঘের সভাপতি মোঃ খায়রু জামান,সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, সহঃসাধারণ সম্পাদক মোঃ শওকত হোসেন,সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল জুবায়েরসহ প্রমুখ।

    অনুষ্ঠানের শুরুতে স্বাধীনতার মহান সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

    তারপরে অনুষ্ঠিত হয় কর্মসূচির প্রথম পর্বের আলোচনা সভা।

    প্রধান অতিথির বক্তব্যে উপজেলা কৃষকলীগ সভাপতি আফজল হক বলেন,”মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ,সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতির সার্বিক দিক নির্দেশনায় শ্রীমঙ্গল উপজেলা কৃষকলীগ বছরের শুরু থেকে এখন পর্যন্ত বৃক্ষরোপণ কর্মসূচি চালিয়ে যাচ্ছে।কৃষকলীগ সবসময়ই দেশ ও দেশের কৃষির কথা মাথায় রেখে কৃষকের কল্যানে কাজ করে যাচ্ছে।বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া এই সংগঠনকে আরো এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।এসময় তিনি দেশের পরিবেশের জন্য ও বনভূমি বৃদ্ধির লক্ষ্যে বৃক্ষের প্রয়োজনীয়তা উল্লেখ করে সবাইকে অন্তত ৩ টি করে চারা রোপণ করার জন্য আহবান জানান।”

    তারপর অনুষ্ঠিত হয় মূল কর্মসূচী বৃক্ষরোপণ।এসময় উপজেলা কৃষকলীগ সভাপতি মোঃ আফজল হক দলীয় নেতাকর্মীদের নিয়ে চারা রোপণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন।

    পরে উপস্থিত সকলের হাতে ৩ টি করে ভেষজ,ফলদ ও বনজ চারা তুলে দেন তিনি।

    অত্র ওয়ার্ডে আজ সর্বমোট ১৬২ টি গাছের চারা বিতরণ করা হয় এবং এখন পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলা কৃষকলীগ দলীয় এবং ব্যক্তিপর্যায়ে ৪৫০০ চারা বিতরণ করেছেন জানান তিনি।