শ্রীমঙ্গল উপজেলা আ’লীগে সভাপতি বেভুল,সম্পাদক ইকবাল

    0
    286

    সাদিক আহমেদ,স্টাফ রিপোর্টার:দীর্ঘ ১৪ বছর পর আজ ১৩ অক্টোবর বহুল প্রত্যাশীত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।এতে শ্রীমঙ্গল উপজেলা আ’লীগের কাউন্সিলে সভাপতি পদে অর্ধেন্দু কুমার দেব বেভুল,সম্পাদক পদে সহিদ হোসেন ইকবাল সর্ব সম্মতিতে নির্বাচিত হয়েছেন।

    সম্মেলনের প্রথম পর্ব অনুষ্ঠিত হয় শ্রীমঙ্গল শহরের পুরান বাজারে।সকাল ১১ টায় শুরু হয়ে প্রথম পর্ব শেষ হয় বেলা ৩ টায়।
    তারপর মধ্যাহ্ন বিরতির পর সম্মেলনের ২য় পর্ব অনুষ্ঠিত হয়েছে জেলা পরিষদ অডিটোরিয়াম শ্রীমঙ্গলে।বেলা সাড়ে ৩ টায় শুরু হয় ২য় পর্বের আনুষ্ঠানিকতা।
    দলীয় সুত্রে জানা গেছে ২য় অধিবেশনের সম্মেলনে সকল কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে সভাপতি পদে নির্বাচিত হয়েছে অর্ধেন্দু কুমার দেব বেভুল এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সহিদ হোসেন ইকবাল। অপর দিকে  সাধারণ সম্পাদক পদে পদপ্রার্থী  সহ-সভাপতি পদে ইউসুফ আলী নির্বাচিত হয়েছেন।
    উল্লেখ্য,সর্বশেষ ২০০৫ সালে অনুমোদিত উপজেলা কমিটি গঠন করা হয়।তারপর থেকে দীর্ঘ ১ যুগেরও বেশী সময় ধরে সম্মেলন হয়নি এই কমিটির।বহু আগেই মেয়াদ উত্তীর্ণ হয় এই কমিটির।তবে নানান জটিলতা ও অন্যান্য কারণে দীর্ঘ ১৪ বছর ভারপ্রাপ্তদের দ্বারাই পরিচালিত হচ্ছিলো উপজেলা আওয়ামীলীগের এই কমিটি।
    এবারের সম্মেলনে শ্রীমঙ্গল উপজেলার ১ টি পৌরসভা ও ৯ টি ইউনিয়নের ৩১ জন করে মোট ৩১০ জন ভোটার উপস্থিত ছিলেন। গত উপজেলা কমিটি ছিলো ৬৭ সদস্য বিশিষ্ট।বিগত ১৪ বছরে ১৯ জনের প্রবাসে চলে যাওয়া এবং মৃত্যু হওয়ায় এই কমিটির ভোটার ছিলো ৪৮ জন।