শ্রীমঙ্গল ইয়ুথ ক্যাম্প উদ্বোধনে ড. ইফতেখারুজ্জামান

    0
    252

    প্রিতম পাল,শ্রীমঙ্গল থেকেঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে দুই দিনব্যাপী দুর্নীতিবিরোধী ইয়ুথ ক্যাম্প।
    মঙ্গলবার সকালে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর উদ্যোগে শ্রীমঙ্গলের ব্র্যাক লার্নিং সেন্টারে দুইদিনব্যাপী (১৩ নভেম্বর ও ১৪ নভেম্বর) এই ইয়ুথ ক্যাম্পের উদ্বোধন করেন টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সনাক শ্রীমঙ্গলের সভাপতি সৈয়দ নেসার আহমদ, টিআইবি’র সিভিক এনগেইজমেন্ট বিভাগের পরিচালক ফারহানা ফেরদৌস, অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক আব্দুল আহাদ, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নজরুল ইসলাম প্রমুখ।

    ইয়ুথ ক্যাম্পে টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেট, সুনামগঞ্জ, শ্রীমঙ্গল, ব্রাক্ষণবাড়িয়া, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, মুক্তাগাছা, মধুপুর, জামালপুর, নালিতাবাড়ি ও কুষ্টিয়া এর ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যসহ ২০৫ জন তরুণ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

    ইয়ুথ ক্যাম্পে অংশগ্রহণকারীদের টেকসই উন্নয়ন, নেতৃত্ব, নৈতিকতা, শুদ্ধাচার, স্বেচ্ছাসেবা, দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন, মানবাধিকার ও নারী অধিকার বিষয়ে ধারণা প্রদান করা হয়। এছাড়াও ইয়ুথ ক্যাম্পে খেলাধুলা ও বিভিন্ন প্রতিযোগিতার (কুইজ ও বই দেখে লেখা ইত্যাদি) আয়োজন করা হয়।