শ্রীমঙ্গলে ৪ দোকানে অনিয়মের অভিযোগে জরিমানা

    0
    245
    জহিরুল ইসলাম,নিজস্ব প্রতিবেদকঃ  মৌলভীবাজার জেলা কার্যালয়  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  সহকারী পরিচালক  মো: আল-আমিন’র নেতৃত্বে ও র‌্যাব-৯ এর সহযোগিতায় শ্রীমঙ্গলে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর  হাট-বাজার ও দোকান মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রমসহ অভিযান পরিচালনা করা হয়েছে।

    শ্রীমঙ্গল শহরের ষ্টেশন রোড, নতুন বাজার, মাছ বাজার, দক্ষিণ রোডসহ বিভিন্ন জায়গায় তদারকি ও অভিযানে টিসিবি কর্তৃক ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী তেল, চিনি, ডাল, পেঁয়াজ বিক্রির কাজে নিয়োজিত ট্রাক ডিলারের কার্যক্রম তদারকি করা হয়।

    এছাড়াও তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, ওজনে কম দেওয়া, মোড়কজাত বিধিমালা না মেনে পণ্য বিক্রয় করা, অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করাসহ  বিভিন্ন অনিয়মের দায়ে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

    প্রতিষ্ঠান গুলো হলো, ষ্টেশন রোডে অবস্থিত দেওয়ান ব্রাদার্সকে ৫ হাজার টাকা, নতুন বাজারে অবস্থিত সোনা মিয়ার মাছের দোকানকে ৪ হাজার টাকা, জুতিকা এন্টারপ্রাইজকে ৪ হাজার টাকা, দক্ষিণ রোডে অবস্থিত সাইফুর ষ্টোরকে ৪ হাজার টাকাসহ মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

    জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের মৌলভীবাজারের সহকারি পরিচালক মো. আল আমিন জানান, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল এবং বিভিন্ন জাতের ফলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং যাতে কেউ খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্যপণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে সেই লক্ষ্যে  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে।