শ্রীমঙ্গলে করোনা সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশেষ অভিযান

    0
    254

    নিজস্ব প্রতিনিধি:  শ্রীমঙ্গল উপজেলার জনসাধারণকে করোনা সংক্রমণের ভয়াল থাবা থেকে মুক্ত রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামের উদ্যোগে প্রশাসনের পাশাপাশি বিভিন্ন স্কাউট দলের সহযোগিতায় এক ব্যতিক্রমী সচেতনতা প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। আজ সোমবার দুপুরে শ্রীমঙ্গল সরকারি বালিকা বিদ্যালয়ের হলরুমে স্কাউটদের মাধ্যমে করোনা সংক্রান্ত জনসচেতনতামূলক স্বেচ্ছাসেবী প্রোগ্রামের উদ্বোধন করা হয়।
    উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব এবং এতে সভাপতিত্ব করেন অনুষ্ঠানের উদ্যোক্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

    জানা যায়,উপজেলা প্রশাসন ও বাংলাদেশ স্কাউটস শ্রীমঙ্গল উপজেলার উদ্যোগে জনসচেতনতা ক্যাম্পিং এ স্কাউট ও রোভারদের ৩২ জন সদস্য ও টিচারসহ একটি টিম গঠন করে শ্রীমঙ্গল উপজেলার জনগনকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সার্বক্ষণিক প্রচার প্রচারনা চালাবে স্কাউট ও রোভার ইউনিট।
    পাবলিক প্লেসে মাস্ক না পড়া দণ্ডনীয় অপরাধ এ বিষয়টিকে প্রাধান্য দিয়ে ঈদুল আযহাকে সামনে রেখে এই ক্যাম্পিং কার্যক্রম পরিচালনা করা হবে আগামী দশদিন পর্যন্ত ।
    এতে বক্তব্য রাখেন প্রধান অতিথি রনধীর কুমার দেব চেয়ারম্যান শ্রীমঙ্গল উপজেলা। এসময় আরো উপস্থিত ছিলেন মাহমুদুর রহমান মামুন উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা শ্রীমঙ্গল, সাজ্জাদ হোসেন চৌধুরী উপজেলা স্বাস্থ ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা, দীলীপ কুমার বর্ধন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শ্রীমঙ্গল, নয়ন কারকুন ওসি অপারেশন শ্রীমঙ্গল থানা, জহর তরফদার প্রধান শিক্ষক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিমান বর্ধন সাধারণ সম্পাদক স্কাউট দল শ্রীমঙ্গল।

    প্রধান অতিথি রনধীর কুমার দেব বক্তব্যে এই স্কাউটদের ক্যাম্পিংয়ের সাফল্য কামনা করে বলেন, “নিজনিজ ধর্মীয় অনুশাসন মেনে চললে অনেকাংশে স্বাস্থবিধি মানা হয়।”

    উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন “আমরা মানুষকে বারবার জেল জরিমানা দিয়ে ও জনসচেতনতা সৃষ্টি করতে বেগ পেতে হচ্ছে ।আমরা যখন মাঠে থাকি না তখন তারা পাবলিক প্লেসে ইচ্ছামত মাক্স ছাড়া ঘোরাফেরা করে মূলত নিজের আত্ম সচেতনতা তৈরি না হলে জেল-জরিমানা দিয়ে কাঙ্খিত ফলাফল সম্ভব নয়,তাই জনসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা প্রশাসনের সহযোগিতায় এই প্রোগ্রাম হাতে নিয়েছি। এরপরও যদি স্বাস্থ্যবিধি না মেনে চলা ফেরা করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হব।

    এ সময় আরো উপস্থিত ছিলেন, রহিমা বেগম,জয়ন্ত দেবনাথ,অলক পাল,প্রনবেশ চোধুরী, সজল তরফদার, মুজিবুর রহমান,শায়েখ আহমদ, রজত শুভ্র চক্রবর্তী, সোহরাব, আবুবকর সিদ্দীক মিরাজ সম্পাদক শ্রীমঙ্গল মুক্ত স্কাউট দল,শ্রীমঙ্গল মুক্ত স্কাউট দল ও শ্রীমঙ্গল সরকারি কলেজ রোভার ইউনিট সদস্যবৃন্দ।