শ্রীমঙ্গলে সরকারের সাফল্য অর্জন বিষয়ক মহিলা সমাবেশে

    0
    270

    এখন আমাদের যে যুদ্ধ সেটা হচ্ছে,দারিদ্র্যের বিরুদ্ধেঃতথ্য সচিব মরতুজা আহমদ

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮জুলাই,মামুন আহমেদঃ বর্তমান সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ আজ ৮ জুলাই শনিবার সকালে শ্রীমঙ্গল উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবাশশেরুল ইসলামের সভাপতিত্ব অনুষ্টিত হয়।

    সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য সচিব মোঃ মরতুজা আহমদ,বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলার প্রশাসক তোফায়েল ইসলাম,শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান শ্রী রনধীর কুমার দেব,জেলা তথ্য কর্মকর্তা জনাব ইমরানুল হাসানসহ শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধি,মহিলা কর্মকর্তা এনজিও নেতৃবৃন্দ।

    শ্রীমঙ্গলে শৈশবে চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করায় সচিব মহোদয়কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান স্কুলের শিক্ষকবৃন্দ।শ্রীমঙ্গল প্রেসক্লাব এর পক্ষ থেকে মাননীয় তথ্য সচিব মহোদয়কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রেসক্লাব এর নেতৃবৃন্দ।প্রধান অতিথির বক্তব্যে তথ্য সচিব বলেন বঙ্গবন্ধু বলেছিলেন,আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে,আশ্রয় পাবে,শিক্ষা পাবে,উন্নত জীবনের অধিকারী হবে-এই হচ্ছে আমার স্বপ্ন।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পষ্টই বলেছেন,আমরা শত্রুকে পরাজিত করে যুদ্ধ করে বিজয় অর্জন করেছি।এখন আমাদের যে যুদ্ধ সেটা হচ্ছে,দারিদ্র্যের বিরুদ্ধে।বাংলাদেশকে আমরা দারিদ্রমুক্ত করতে চাই।

    তিনি বলেন,প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ব্রান্ডিংয়ের জন্য নির্ধারিত একটি বাড়ী একটি খামার,আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ,শিক্ষা সহায়তা কর্মসূচি,নারীর ক্ষমতায়ন,ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক,সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ,ও পরিবেশ সুরক্ষা। এই ১০ টি উদ্যোগ যেন দেশের দারিদ্র ও বৈষম্যমুক্ত সমৃদ্ধি এক পথ নকশা।

    আরও বলেন,মাননীয় প্রধানমন্ত্রী ক্ষুদ্র দেশের সীমিত সম্পদ দিয়ে এত বৃহৎ জনগোষ্ঠী কল্যাণ সাধন ও কাঙ্খিত উন্নয়ন সরকার চালিয়ে যাচ্ছেন।আমাদের সকলের প্রচেষ্টায় বিশেষ উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে বাল্যবিবাহ,যৌতুক,জঙ্গী ও সন্ত্রাসবাদ ও দারিদ্র্যেমুক্ত উন্নত বাংলাদেশ গড়ে উঠবে এই প্রত্যাশা করি।

    সভায় জেলা প্রশাসক,উপজেলা চেয়ারম্যান,ইউনিয়ন চেয়ারম্যান বক্তব্য রাখেন।সভায় একটি লিখিত বক্তব্য প্রদান করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন।