শ্রীমঙ্গলে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুতে স্মরণ সভা

    0
    561

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৯সেপ্টেম্বর,শ্রীমঙ্গল প্রতিনিধিঃকবির মৃত্য নেই । কবিরা বেঁচে থাকে তাদের কর্মের মাধ্যমে। সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মহাপ্রয়ানে মৌলভীবাজারে লেখক ও সাংবাদিকদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে স্মরণসভা। বুধবার দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল নিউজ কর্ণারে এ স্মরণসভার আয়োজন করে শ্রীমঙ্গল লেখক পরিষদ ও শ্রীমঙ্গল সাংবাদিক অঙ্গন। সিলেট বিভাগের প্রবীণ লেখক প্রফেসর নৃপেন্দ্র লাল দাশের সভাপতিত্বে এ স্মরণসভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি দ্বীপেন্দ্র ভট্টাচার্য্য, ডা. হরিপদ রায়, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব বুলবুল আনাম ও শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার।

    সৈয়দ শামসুল হক স্মরণ পরিষদের আহবায়ক সাংবাদিক ও লেখক বিকুল চক্রবর্তীর পরিচালনায় অতিথিবৃন্দ ছাড়াও আরো বক্তব্যদেন অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী , কলামিষ্ট আমিরুজ্জামান, প্রভাষক জলি পাল, সাংবাদিক চৌধুরী ভাস্কর হোম, সাংবাদিক ইমন দেব চৌধুরী, সাংবাদিক আব্দুর রব, সাংবাদিক হৃদয় চন্দ্র দেবনাথ , সাংবাদিক শামীম আক্তার হোসেন, হাজী এলেমান কবির, নাট্যকর্মী শেরজাহান আরী সেরজু, সাংবাদিক আবুজার বাবলা, সাংবাদিক সুমন বৈদ্য, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঝলক দেব রায়, সংগীত শিক্ষক ও লেখক শ্যামল আচার্য্য, সাহিত্য পত্রিকা নাগরদোলার সম্পাদক সাংবাদিক শিমুল তরফদার ,সাংবাদিক এম মুসলিম চৌধুরী, লেখক বিকাশ দাশ বাপ্পন, সাংবাদিক কাউছার আহমদ রিয়ন, সাংবদিক সাব্বির এলাহী, কবি তোফায়েল আহমদ, কবি তানিসা চৌধুরী, সাংবাদিক জহিরুল ইসলাম সুহেল, নবীন সাংবাদিক অরবিন্দ দেব , ফটো সাংবাদিক বিক্রমজিত বর্ধন প্রমূখ।

    বক্তারা বলেন, সব্যসাচী লেখক শুধু মাত্র তার এই নশ্বর দেহটি ত্যাগ করেছেন তাঁর সৃষ্টি অমর। যা হাজার বছর বাংলা সাহিত্যে স্বকীয়তায় বহমান থাকবে। আর এর মাধ্যমে সবাই সবাই খুঁজে পাবে জীবন্ত শামসুল হককে।