শ্রীমঙ্গলে পরিকল্পিত ৭ মাজারের বিরুদ্ধে মানব্বন্ধন

    0
    228

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১মার্চ,নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার শহরতলীর পুর্ব শ্রীমঙ্গলে একটি সঙ্গবদ্ধ প্রতারক চক্র কর্তৃক পরিকল্পিত ভাবে ৭ বৎসরে (মাজার প্রতিষ্ঠাতার মতে ৭ বৎসরে ৭ টি মাজার তৈরি,স্থানিয়দের তথ্যে ৩ বৎসরে ৭ টি মাজার) ৭ টি কবরাকৃতিতে ৭ পীরের মাজার বানিয়ে অলিভক্ত সাধারণ জনগনের সাথে প্রতারনা কারী ‘নুরে দরবারিয়া’ উচ্ছেদ এবং সাংবাদিকদের উপরে হামলাকারীদের  বিচারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় বাসিন্দারা।

    এখানেই সাতটি কবরের আকৃতিতে কল্পিত সাত মাজার!

    ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে শ্রীমঙ্গলের হবিগঞ্জ রোডস্থ ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের নিকটবর্তী সুরমাভ্যালী এলাকায় আয়োজিত এ মানববন্ধনে নারী পুরুষসহ কয়েকশত স্থানীয় মানুষ অংশ নিয়ে এ রকম প্রতারক চক্রের দ্রুত উচ্ছেদ ও বিচারের দাবি জানান।

    প্রতিবাদ সমাবেশ ও মানব্বন্ধনে স্থানীয় মুরব্বী মকবুল মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন,স্থানীয় ইউপি সদস্য আব্দুস সালাম রাজা, মাওলানা জয়নুল আবেদীন, ইমারুন বেগম ইমা, জেসমিন আক্তার ও তালামীযে ইসলামীয়া শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম,স্থানীয় গন্যমান্যব্যাক্তিবর্গসহ শতাধিক লোক।
    বক্তারা বলেন, এ দেশ শাহ জালালের (রাঃ) ও শাহ পরানের (রাঃ) সঙ্গিসাথী ৩৬০ অলি-আওলিয়াসহ অগণিত অলিদের।যাদের নেক দোয়ায় আমরা শান্তিতে আছি অথচ তাদের নামের সাথে প্রতারনা করে অলিভক্ত সাধারণ মানুষের সরলতার সুযোগ নিয়ে স্ব-ঘোষিত পীরনাম ধারী,৭ পীরের মাজারের ভন্ড পীর মোতাহির মানুষের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে,আজগুবি কথা বলে অনেকের দাম্পত্য জীবন ধ্বংস করে দিচ্ছে।সুন্দরী নারীর প্রতি অনৈতিক প্রস্তাব দিচ্ছেন।

    এলাকাবাসী বক্তৃতায় আরও বলেন, পীর ওলি আওলীয়া তো দুরের কথা ! আমাদের জানামতে এখানে কাউকে দাফনই করা হয়নি তাহলে মাজার হবে কিভাবে? সমাবেশে বক্তারা স্থানীয় প্রশাসনের প্রতি ভন্ড পীর মোতাহির চক্রের তৈরিকৃত ৭ পীরের মাজারের নামে নুরে দরবারিয়া উচ্ছেদ করে এই প্রতারকচক্রকে অতিসত্বর আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান এবং সমাবেশে উপস্থিত সবাই সাংবাদিকদের সাথে অশালীন আচরণের তীব্র নিন্দা ও বিচারের দাবী জানান।
    এ সময় স্থানীয় এক নারী জেসমিন আক্তার বলেন,ভন্ড মাজারের ভূয়া মিথ্যা তথ্য নিয়ে ভন্ড মোতাহিরের পক্ষে গত সোমবার শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন, ভন্ড মাজারের সহকারী প্রচারক কুখ্যাত অপরাধী আলতাফুর রহমান। সেখানে সাংবাদিকদের প্রশ্নের তোপে মুখে পড়েন আলতাফুর রহমান। সংবাদ সম্মেলনে কথিত ৭ পীরের মাজারের নাম ও ইতিহাস সম্পর্কে কোন সদুত্তর দিতে পারেনি সে।
    উল্লেখ্য এ বিষয়ে শ্রীমঙ্গল থানার কর্মকর্তা কে এম নজরুল ইসলাম বলেন-আমরা অভিযোগ পেয়েছি তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহন করবো।

    এব্যাপারে আরও সংবাদ পড়ুন এই লিঙ্কেঃ

    শ্রীমঙ্গলে কল্পিত সাত মাজার বানিয়ে অর্থআত্মসাতের অভিযোগ

    আসছে সরেজমিন ২য় পর্ব, চোখ রাখুন আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম অনলাইনে।