শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের জন্য অনলাইন স্কুল এর উদ্বোধন

    0
    254

    জহিরুল ইসলাম.নিজস্ব প্রতিবেদক: “আমার ঘরে আমার স্কুল”এই শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের জন্য ‘অনলাইন স্কুল শ্রীমঙ্গল’ এর উদ্বোধন করা হয়েছে । বুধবার দুপুরে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এই অনলাইন স্কুলের উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান।

    শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য রাখেন সিলেট শিক্ষা বোডের উপপরিচালক জাহাঙ্গীর কবির আহমদ, মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল ওয়াদুদ, শ্রীমঙ্গল মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, মৌলভীবাজার ক্যাবল সিস্টেমের চেয়ারম্যান সওকত হাসান খাঁন, কাকিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমেদ সিদ্দিকী, শ্রীমঙ্গল বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নুসরাত ইমা প্রমুখ।

    শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল বলেন,অনলাইন স্কুলে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ৬ষ্ট থেকে ১০ম শ্রেনীর শিক্ষার্থীদের জন্য নির্মিত পাঠ দান মৌলভীবাজার ক্যাবল সিস্টেম এর মাধ্যমে টেলিভিশনে প্রচার করা হবে। এছাড়াও এই ক্লাশগুলো অনলাইন স্কুল শ্রীমঙ্গল নামক ফেসবুক পেইজে প্রতিদিন দুপুর ২টায় আপলোড করে দেওয়া হবে। শিক্ষার্থীরা বাড়িতে বসে টেলিভিশনের মাধ্যমে পড়াশুনা করতে পারবে। তিনি আরও বলেন, শিক্ষকদের কোন ক্লাশ কোনদিন প্রচার করা হবে সে বিষয় নিয়ে একটি রুটিন তৈরী করা হয়েছে। তাছাড়া প্রতিটি স্কুল থেকে তাদের শিক্ষার্থীদের এই অনলাইন ক্লাশ দেখার জন্য শিক্ষার্থীদের বসবাসরত এলাকায় মাইকিং করা হয়েছে। আমরা মনে করছি শিক্ষার্থীরা এই ক্লাশ থেকে অনেক কিছু শিখতে পারবে, যেমনটা তারা স্কুলে বসে শিখে। ছবি সংগৃহীত

    নিম্নে স্কুলের লিঙ্ক দেওয়া হলো,

    https://web.facebook.com/OSSreemangal/?__tn__=k*F&tn-str=k*F