শ্রীমঙ্গলে ময়লার ডিপো বন্ধ করে দিয়েছে আন্দোলনকারী ছাত্ররা

    0
    448

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১জুলাই,শ্রীমঙ্গল প্রতিনিধিঃ  মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার কলেজ রোডস্থ ময়লার ডিপোতে ময়লা ফেলা বন্ধ করে সেখানে আন্দোলন করছে স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র ছাত্রীসহ, অভিভাবকবৃন্দ ও স্থানীয় সচেতন নাগরিক।

    আজ (সোমবার) সকালে স্কুল,কলেজ,মাদ্রাসাসহ বিভিন্ন বিদ্যালয়ের হাজারও ছাত্রছাত্রী সারিবদ্ধভাবে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে প্রতিবাদ জানাতে থাকে। ছাত্রছাত্রীদের অভিযোগ আমরা নিয়মতান্ত্রিকভাবে এতদিন আমাদের দাবি জানিয়ে আসছি।প্রশাসন আমাদেরকে আশ্বাস দিয়েছিলেন অধিগ্রহণ করা জমিতেই পৌরসভার ময়লা আবর্জনা ফেলবেন এবং এখানে ময়লা ফেলা বন্ধ করবেন কিন্তু প্রশাসনের বেধে দেওয়া নির্দিষ্ট সময় অতিক্রম করলে ও প্রশাসন ময়লা ফেলা বন্ধ করেনি। তাই আমরা নিজেরা বন্ধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছি। তাদের সবার একটাই কথা আমরা কলেজে আসলে ক্লাস করতে পারিনা ময়লার আবর্জনার দুর্গন্ধে।আর কলেজ থেকে বাড়ী যেতে না যেতেই আমরা অসুস্ত হয়ে পরি।

    আন্দোলনকারীরা জানান, গত ২৬ জুলাই শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে এক মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম ৩০ জুলাই রবিবার পর্যন্ত সময় নিয়েছিলেন। গতকালও সেখানে পৌরসভার ময়লা ফেলা হয়।আজ সোমবার সকালে কলেজ,স্কুল,মাদ্রাসার ছাত্রছাত্রী ময়লা ফেলার জায়গায় মহামান্য হাইকোর্টের নির্দেশনার সাইনবোর্ড লাগিয়ে বাঁশের বেড় দিয়ে ময়লা ফেলার রোড বন্ধ করে দেয়।