শ্রীমঙ্গলে মধ্যরাতে ভেজাল মসলার মিলে প্রশাসনের অভিযান

    0
    281

    সাদিক আহমেদ,নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার নতুন বাজার সড়কের সড়কের রকিব মিয়ার মসলার মিলে আজ শুক্রবার রাত ১২:৩০ মিনিটে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল।

    অভিযানের নেতৃত্ব দেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম। এসময় সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমান মামুন ও শ্রীমঙ্গল থানার একটি টিম।

    শহরের নতুন বাজারের সোনারবাংলা রোডস্থ রকিব এর মসলা মিল হতে ধানের কুড়া মিশ্রিত ১৫ বস্তা শুকনা মরিচের গুড়া, ১১ বস্তা হলুদের গুড়া ও ৫ বস্তা ধানের কুড়া জব্দ করা হয়।

    মসলার মধ্যে ভেজাল মেশানো ও মসলার মিল অপরিষ্কার রাখার অপরাধে, মিলের মালিক রকিব মিয়া, পিতা আব্দুর রহিম গ্রাম জানাউড়া,থানা শ্রীমঙ্গল,জেলা মৌলভীবাজার কে ১৫ দিনের সাজা ও ৩০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা প্রসাশনের মোবাইল কোর্ট।

    প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে ভেজাল মসলা তৈরি ও বিক্রির সাথে জড়িত থাকায় পূর্বেও তার বিরুদ্ধে একাধিক অভিযান পরিচালিত হয়েছে এবং স্থানীয় সূত্রে জানা গেছে বিগত অভিযানেও একই অপরাধের কারণে তাকে জেল জরিমানা করা হয়েছে। স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ এতো বড় অপরাধের জন্য ৩০ হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের সাজা সামান্য, তাদের দাবি হাজার হাজার মানুষের যে পরিমাণ ক্ষতি করতেছে, রোগব্যাধি ছড়াচ্ছে সে অনুপাতে এই শাস্তি এবং জরিমানা সামান্য ।
    স্থানীয় ব্যবসায়ীরা জানান অভিযুক্ত রকিব এর একটি সিন্ডিকেট রয়েছে তার সিন্ডিকেটের লোকেরা বারবার তাকে বাঁচাতে মরিয়া থাকে।