শ্রীমঙ্গলে বিজিবি কর্তৃক ৩কোটি ৩৮লক্ষ টাকার মাদক ধ্বংস

    0
    155

    “বিজিবির উন্নয়ন পরিকল্পনা ভিশন টোয়েন্টি টোয়েন্টি ওয়ান বাস্তবায়ন হলে দেশের মাদক  চোরাচালান কমে যাবে মৌলভীবাজারে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন”

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩মার্চ,জহিরুল ইসলামঃ  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন শ্রীমঙ্গল সেক্টর কর্তৃক ৩ কোটি ৩৮ লক্ষ ১৮ হাজার ৩ শত ৮০ টাকার মাদক দ্রব্য ধ্বংস করেছে।

    আটককৃত মাদকের পরিমাণ- ভারতীয় বিভিন্ন প্রকার মদ ১৯,৩৮০ বোতল,ফেন্সিডিল ১০০৩ বোতল, গাঁজা ৯৩২কেজি ১০০ গ্রাম,বাংলা মদ ৩৩০ লিটার ৫০০ গ্রাম , বিয়ার ৪৩৫ বোতল, কোরেক্স সিরাপ ১৯৬ বোতল, ইয়াবা ট্যাবলেট ৬৭০৩  পিস।

    এছাড়াও বিভিন্ন প্রকার নেশা জাতীয় ট্যাবলেট ৬১১৪ পিস।

    উল্লেখ্য ২০১৬ সালের মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে এই মাদক গুলো উদ্ধার করা হয়। আটককৃত এইসব মাদক বৃহস্পতিবার বিকেল ৫ টায় শ্রীমঙ্গল বিজিবি সেক্টরে ধ্বংস করা হয় ।

    এসময় প্রধান অতিথি সাবেক চিফ হুইপ আলহাজ্ব উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি  বলেন , যারা মাদক ব্যবসা বা পাচার করে তাদের জন্য আইন খুবই কঠিন কিন্ত আমরা অনেকেই তা জানি না। মাদক সম্পর্কে তরুণদের সচেতন করতে হবে।মাদকের ব্যাপারে বিজিবি সীমান্তে খুবই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে।”

    বাংলাদেশ বর্ডার গার্ড এর মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন বলেন, বিজিবির উন্নয়ন পরিকল্পনা ভিশন টোয়েন্টি টোয়েন্টি ওয়ান বাস্তবায়ন হলে দেশের মাদক দ্রব্য চোরাচালান ও মাদক ব্যবহার কমে যাবে। তিনি আরোও জানান, “বর্ডার এলাকায় সীমান্ত সড়ক, বিদ্যুৎ ও সীমান্ত হাটগুলো স্থাপিত হয়ে গেলে ঐ জনপদে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে এবং বেকার যুবকদের কর্ম সংস্থানের সুযোগ হবে এতে সীমান্তে যারা মাদক চোরা কারবারের সাথে জড়িত তারা আর এ পেশায় যাবেনা। অন্যদিকে মাদকদ্রব্য  দেশে না আসলে যুব সমাজও এর নাগাল পাবে না।”

    এসময় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বর্ডার গার্ড এর মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন , রিজিয়ন কমান্ডার উত্তর পূর্ব রিজিয়িন সরাইল বিগ্রেডিয়ার জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার, শ্রীমঙ্গল সেক্টারের সেক্টর কমার্ন্ডার কর্ণেল মো: আশরাফুল ইসলাম , ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক,লেঃ কর্নেল সাজ্জাদ হোসেন , ৪৮ বর্ডার গার্ড ব্যটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল এসএম আনিসুজ্জামান, মৌলভীবাজার জেলা অতিরিক্তি পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, শ্রীমঙ্গল পৌর মেয়র মো: মহসীন মিয়া মধু, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম প্রমুখ ।