শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর এডিটকৃত ছবি আপত্তিকর ভাবে শেয়ার করায় ব্যবসায়ী গ্রেপ্তার

0
655
শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর এডিটকৃত ছবি আপত্তিকর ভাবে শেয়ার করায় ব্যবসায়ী গ্রেপ্তার

”আপনারা জানেন আমি ইন্টারনেট, ফেইজবুক, মোবাইল বুঝিনা কিন্তু ছবি দেখলে তো ভালো মন্দ বুঝি এই রকম অন্যায় মূলক কাজ আমি করবো কেন? দোকানে মোবাইল রেখে অনেক সময় নামাজে চলে যায়, কিভাবে কে বা কারা আমাকে ফাঁসাতে এমনটি করেছে তা ও বলতে পারছিনা ।” আটক আব্দুল মুমিন


নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রতিবেশী দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মুদিকে নিয়ে ফেইসবুকে আপত্তিকর ছবি পোষ্ট শেয়ার করার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ।
পানের আড়ৎদার মোঃ আব্দুল মুমিন (৪৩) পিতা-মৃত রফিক মিয়া, সাং-বিলাশেরপাড় (আশিদ্রোন), থানা- শ্রীমঙ্গল, জেলা-মৌলভীবাজার নতুন বাজার দক্ষিণ রোডস্থ এক ব্যবসায়ীকে পুলিশ আটক করেছে।
মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখ রাত ১০ টায় তাকে পৌর শহরের নতুন বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক আব্দুল মুমিন বলেন,”আপনারা জানেন আমি ইন্টারনেট, ফেইজবুক, মোবাইল বুঝিনা দেখাদেখি চালাই, কিন্তু ছবি দেখলে তো ভালো মন্দ বুঝি এই রকম অন্যায় মূলক কাজ আমি করবো কেন ? দোকানে মোবাইল রেখে অনেক সময় নামাজে চলে যায়, কিভাবে কে বা কারা আমাকে ফাঁসাতে এমনটি করেছে তা ও বলতে পারছিনা ।”

এদিকে সেচ্ছাসেবক লীগের শ্রীমঙ্গল শাখার যুগ্ন আহব্বায়ক এইচ এম হিমেল জানায় গত দুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মুদিকে নিয়ে ব্যাঙ্গাত্বক ছবি তার ফেইজবুকে আরেক জনের ফেইজবুক থেকে শেয়ার করে নিজের ফেইজবুকে প্রচার করেছে। শেয়ারকৃত পোষ্টটি আমাদের জেলা কমিটির সিনিয়র নেতাকর্মীদের নজরে আসলে আমরা তাকে খোঁজে বের করে প্রশাসনকে অবহিত করলে তাকে আটক করা হয়।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার উপ পরিদর্শক (তদন্ত ওসি)হুমায়ুন কবির আমার সিলেটকে বলেন, আটক  মোঃ আব্দুল মমিন তাহার ব্যবহৃত ফেসবুক আইডি MD.Abdul Mumin, যাহার লিংক-https://www.facebook.com/mdabdul mumin. 12382923 হইতে বাজে ক্যাপশন লিখা মাননীয় প্রধানমন্ত্রীর বিকৃত ছবি (এডিট কৃত) সম্বলিত একটি পোষ্ট শেয়ার করেন যাহা ‘হাফিজ আজমল হোসেন জামী’ নামক একটি ফেসবুক আইডি হইতে গত ২৮ মার্চ পোষ্ট করা হয়।

স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দের তথ্যের ভিত্তিতে এসআই ইউসুফ শ্রীমঙ্গল শহরের নতুন বাজারস্থ তাহার মালিকানাধীন “বিলাস পানের আড়ৎ” হইতে তাকে আটক করেন। অনুসন্ধানে ফেসবুক আইডিটি গ্রেফতারকৃত আসামীর নিশ্চিত হয়ে মোবাইলসহ তাহা জব্দ করা হয়। এ ঘটনায় কেহ বাদী না হওয়ায় এসআই মোঃ ইউসুফ বাদি হয়ে এজাহার দায়ের করিলে শ্রীমঙ্গল থানায় একটি মামলা হয়,যাহার নং-৩৮, তাং ২৯ সেপ্টেম্বর ২০২১ইং। ধারা-২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইন ২৫(২)/২৯(১)/৩১(২) রুজু হয়।

তিনি আরও জানান,মামলাটির তদন্ত কর্মকর্তা এসআই মোহাম্মদ জাকির হোসেন। এই ঘটনায় জড়িত অন্যান্য অপরাধীদের শনাক্ত করে দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।