শ্রীমঙ্গলে প্রথম হিমাদ্রী’র একক চিত্রপ্রদর্শনী ‘রঙের ফেরিওয়ালা’  

    0
    199
    সোলেমান আহমেদ মানিক,শ্রীমঙ্গল প্রতিনিধিঃ  শ্রীমঙ্গলে শুরু হয়েছে তিন দিন ব্যাপী হিমাদ্রী’র একক চিত্রপ্রদর্শনী “রঙের ফেরিওয়ালা”। বৃহস্পতিবার সকাল ১১ টায় শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠানের শুভ উদ্বোধন হয়েছে।
    শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব নজরুল ইসলামের সভাপতিত্বে ও সংস্কৃতিকর্মী বিকাশ দাশ বাপন এর সঞ্চালনায় হিমাদ্রী’র একক চিত্র প্রদর্শনীর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন প্রাথমিক শিক্ষার সিলেট বিভাগীয় উপ-পরিচালক জবাব একেএম সাফায়েত আলম।
    উপস্থিত ছিলেন সাবেক বিভাগীয় স্বাস্থ্য উপপরিচালক ডা. হরিপদ রায়, মৌলভীবাজারের সিনিয়র সহকারি পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) মো. আশরাফুজ্জামান আশিক, অধ্যাপক সাইয়্যিদ মুজীবুর রহমান, দ্বিপেন্দ্র ভট্টাচার্য, এম এ রহিম, পান্না লাল দাশ প্রমুখ।
    পরে আগত সবাই চিত্রপ্রদর্শনীর বিভিন্ন ছবি গুলো ঘুরে দেখেন।
    চিত্র প্রদর্শনীর আয়োজক হিমাদ্রী লাল ধর জানান, সামাজিক অবক্ষয়, মাদক, সন্ত্রাস, ধর্ষন, দুর্নীতি প্রতিরোধে শিল্পচর্চাই হতে পারে কার্যকর হাতিয়ার । শিল্পচর্চা মানবিক মুল্যবোধকেজাগ্রত করে এবং সৃজনশীলতার বিকাশ ঘটায়। উনার সৃষ্টিশীল কাজগুলো যদি দর্শনার্থীদের হৃদয়ে সামান্যতম দোলা দিয়ে যায় তাহলে উনার দীর্ঘদিনের শ্রম সার্থক হবে।
    হিমাদ্রী ২০০২ সালে সিলেট এমসি কলেজ থেকে অর্থনীতিতে অনার্সসহ মাষ্টার্স করেন। পরে ঢাকা আর্ট কলেজ থেকে ২০১৮ সালে ‘ব্যাচেলর অবফাইন আর্টস’ এ ডিগ্রি অর্জন করেন।
    হিমাদ্রী লাল ধর সবাইকে তার ৫১ টি রঙতুলির কাজ অবলোকন করার জন্য সবিনয়ে আমন্ত্রন জানিয়েছেন। আলোকিত মানুষের পাদচারণায় আলোকিত হবে প্রদর্শনীস্থল এটাই উনার প্রত্যাশা।
    শ্রীমঙ্গলে এই প্রথম ও ব্যতিক্রমী এই প্রদর্শনীতে মোট ৫১টি চিত্রকর্ম প্রদর্শনের জন্য রাখা হয়।এর মধ্যে রয়েছে জল রঙ ৩৫টি, এক্রেলিক রঙ ২টি, তেল রঙ ২টি, স্কেচ ২টি,ও মিশ্র মাধ্যম ১০টি। প্রদর্শনী চলবে আগামী ২৮ ডিসেম্বর’১৯ রাত ১০ টা পর্যন্ত, প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত সকলের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে।