শ্রীমঙ্গলে প্রকৃতির গায়ে লেগেছে শীতের আঁচ

    0
    240

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০নভেম্বর,মু রিমন ইসলাম,শ্রীমঙ্গল থেকে:মৃদু শৈত্য প্রবাহে শ্রীমঙ্গলের প্রকৃতির গায়ে হাল্কা শীতের আঁচ লেগেছে, দিনদিন বাড়ছে তার গাঢ়তা। অনেকেই গায়ে জড়িয়ে ফেলেছেন ভারি কাপড়। কাপড় ব্যবসায় এসেছে পরিবর্তন।পাতলা কাপড় সরিয়ে এখন মোজা,মাফলার,কানটুপি, সুয়েটারসহ নানান ধরনের শীতের পোশাকের পসরা সাজিয়ে বসেছেন তারা।এম বি,বিলাসসহ বড় বড় শপিং মলে জ্যাকেট,ভারি সুয়েটার আর দেশি-বিদেশি শীত কাপড়ের বিকিকিনি চলছে পুরোদমে।দোকানের ফ্যাশন-ডল গুলোতেও লেগেছে শীতের মডেল।অপর দিকে শহরের সাইফুর রহমান  সুপার মার্কেটে পুরানো কাপরসহ দেশি বিদেশি শীতের কাপর তো রয়েছেই।

    যদিও পুরোদমে শীত পড়েনি এখনো,তবু শীত বরণের সকল আয়োজন জমে উঠেছে শ্রীমঙ্গলে। শহর কিংবা গ্রাম- সর্বত্র শীতের টানটান উত্তেজনা।কড়া লিকারের চায়ের গরমে নরমগরম নানান গল্প,আড্ডা আর তর্কে সরগরম হয়ে ওঠে চায়ের দোকান।গ্রামের ঘরে ঘরে জিভে জল নেমে আসা মৌ মৌ পিঠার গন্ধ আর তার লোভনীয় স্বাদে শীতটা হয়ে ওঠে চরম উপভোগ।

    খোলা আকাশের বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ের জন্য হোন সংঘবদ্ধ।তাহলে শীতের আমেজ ছড়িয়ে পড়বে সর্বত্র।যদি আপনি, আমি এবং আমরা ওদের গায়ে দিতে পারি উষ্ণতার পরশ, তবেই তো শীত হবে সবার জন্য উপভোগ্য।আসুন,শীতটাকে উপভোগ করি শীতার্ত মানুষের উষ্ণ হাসিতে,শীতটাকে উপভোগ করি ভালোবাসায়।