শ্রীমঙ্গলে পর্যটকদের নিরাপত্তায় পুলিশের স্পেশাল টিম

    0
    257

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪জুন,শিমুল তরফদার,শ্রীমঙ্গল প্রতিনিধি:পবিত্র ঈদুল ফিতরের টানা ছুটিতে দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটকরা ভীড় করেন সবুজের রাজ্য চায়ের রাজধানী শ্রীমঙ্গলে। ঈদের আগেরদিন থেকে শুরু করে প্রায় সাপ্তাহ খানিক পর্যটকদের ভীড়ে মুখরিত থাকে দর্শনীয় স্থান গুলো। রিসোর্ট, কটেজ, হোটেল গুলো সারা বছরের এই সময়ে একটু বাড়তি আয়ের আশায় থাকেন।

    দর্শনীয় স্থান গুলোর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারাও তখন কাজ করে যান পর্যটকদের জন্য। আর সব চেয়ে বেশি দিন রাত পরিশ্রম করে থাকেন প্রসাশনের কর্মকর্তারা, বিশেষ করে পর্যটন পুলিশ ও শ্রীমঙ্গল থানা। পর্যটকরা যাতে নিরাপদে ভ্রমন করতে পারে সেই লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করছেন তারা।

    কথা হয় ট্যুরিস্ট পুলিশ মৌলভীবাজার জোন এর অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মোশারফ হোসেন এর সাথে, তিনি জানান, ঈদে পর্যটকদের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার কথা চিন্তা করে বিপুল সংখ্যক ট্যুারিষ্ট পুলিশ পর্যটন স্পট গুলোতে মোতায়েন করা হয়েছে।

    এছাড়াও সাদা পোশাকে পর্যটকদের সাথেই মিশে থাকবে পুলিশের বিশেষ দল।

    এদিকে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম জানান, পর্যটন নগরী শ্রীমঙ্গলে সারা বছরই পর্যটকরা আসেন। আসেন ভিআইপি, বিভিআইপিরা। এজন্য সারা বছরই আমাদের পর্যটকদের জন্য একটু বাড়তি নিরাপত্তা ব্যবস্থা রাখতে হয়।

    আর এবারের ঈদ-উল-ফিতরের টানা ছুটিতে পর্যটকদের বিশেষ নিরাপত্তা প্রদানের জন্য আমাদের পুলিশের স্পেশাল কয়েকটি টিম বিভিন্ন জায়গায় অবস্থান নিবে। পর্যটকরা যাতে ছুটি শেষে একটা আনন্দঘন মুহুর্ত নিয়ে বাড়ি ফিরতে পারে সেই ভাবেই আমরা কাজ করছি।