শ্রীমঙ্গলে নবাগত ওসি শামীম অর রশীদ তালুকদারকে শ্রীমঙ্গল প্রশাসনের সংবর্ধনা

0
662
শ্রীমঙ্গলে নবাগত ওসি শামীম অর রশীদ তালুকদারকে শ্রীমঙ্গল প্রশাসনের সংবর্ধনা

নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো.শামীম অর রশীদ তালুকদার দায়িত্ব গ্রহণ করার পর আজ বুধবার দুপুরে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তা মো: নজরুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) নেছার উদ্দিন রুবেল নবাগত এই কর্মকর্তাকে ফুল দিয়ে স্বাগতম জানান ।
গত ৬ সেপ্টেম্বর সোমবার ২০২১ ইং তারিখ সন্ধ্যায় শ্রীমঙ্গল থানার ওসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মো.শামীম অর রশীদ তালুকদার. এ সময় সাবেক ওসি আবদুছ ছালেক দুলাল নবাগত কর্মকর্তার কাছে দায়িত্ব বুঝিয়ে দেন।
জানা যায়, নবাগত এই কর্মকর্তা বাংলাদেশ পুলিশ বাহিনীতে ১৯৯১ সালে যোগদান করে এখন পর্যন্ত দায়িত্ব পালন করে আসছেন। এর পূর্বে তিনি রাজধানী ঢাকার মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) অধীনস্থ আদাবর থানা, দক্ষিণখান থানা, চকবাজার থানা এবং তেজগাঁও থানায় দায়িত্ব পালন করেছেন।
পূর্বের কর্মস্থল থেকে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার কার্যালয়ে বদলীর পর শ্রীমঙ্গল থানার সাবেক ওসি মো. আব্দুছ ছালেক দুলাল বিধি মোতাবেক তাকে দায়িত্বভার বুঝিয়ে দেন।
নবাগত ওসি মো. শামীম অর রশীদ তালুকদার বলেন, “আমাদেরকে মাদকের বিস্তার রোধ করতে হবে এ ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে হবে। আমার স্বপ্ন শ্রীমঙ্গল উপজেলাকে মাদকমুক্ত করবো, তবে সবাইকে সাথে নিয়ে। আপনারা সবাই আমাকে সহযোগিতা করলে এ কাজে আমরা সফল হব। আমি বিশ্বাস করি পুলিশ ও সাংবাদিক একে অপরের সম্পূরক, আপনাদের রয়েছে চোখ আর আমাদের কাছে রয়েছে ইউনিফর্ম ও অস্ত্র এই দুয়ের সমন্বয় করলে একটি এলাকাকে মাদক মুক্ত করা সম্ভব। এর জন্য প্রয়োজন সদিচ্ছা আর আমার সেই ইচ্ছা রয়েছে, এটি আমার কমিটমেন্ট। আমরা হয়তো জেলাকে মাদক মুক্ত করার ক্ষমতা নেই কিন্তু আমরা যে এলাকায় বসবাস করি যে এলাকার দায়িত্ব গ্রহণ করেছি সেই এলাকাটিকে মাদক মুক্ত করে যুব সমাজকে সঠিক রাস্তায় পরিচালিত করে একটি সুন্দর সমাজ উপহার দিতে পারবো। আর এই কাজে আমি সবার সহযোগিতা চাই, সকলকে নিয়েই একটি সুন্দর সমাজ গঠন করা সম্ভব। আমি মূলত প্রচার এর চেয়ে কাজে বিশ্বাসী।”
নবাগত এই কর্মকর্তা টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নের অধিবাসী। তার পিতার নাম মরহুম আব্দুল মোতালেব তালুকদার। তিনি দুই ছেলে সন্তানের বাবা। রাজধানীর বাইরে এই প্রথম তিনি কোন উপজেলায় দায়িত্ব নিয়ে এসেছেন বলে জানা গেছে।