শ্রীমঙ্গলে ধর্ষনের অভিযোগে অভিযুক্তকে পুলিশের হাতে পরিবারের সমর্পণ

0
810
শ্রীমঙ্গলে ধর্ষনের অভিযোগে অভিযুক্তকে পুলিশের হাতে পরিবারের সমর্পণ
শ্রীমঙ্গলে ধর্ষনের অভিযোগে অভিযুক্তকে পুলিশের হাতে পরিবারের সমর্পণ

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের মির্জাপুরে কিশোরীকে ধর্ষণের অভিযোগে প্রধান অভিযুক্ত আক্কাস মিয়া (২৮) কে গ্রাম্য পঞ্চায়েতের হাতে তুলে দিয়েছে আক্কাসের পরিবার। পরে মঙ্গলবার ৩১ আগস্ট ভোরে পুলিশ সেখান থেকে তাকে গ্রেপ্তার করে শ্রীমঙ্গল থানায় নিয়ে আসে।

থানায় অভিযোগ সূত্রে জানা যায়, ৩০ আগষ্ট সোমবার সকালে শ্রীমঙ্গলের মির্জাপুর ইউনিয়নের একটি গ্রামের মক্তব শেষে সকালে বাড়ি ফিরছিলো। এ সময় পথিমধ্যে ভয় দেখিয়ে নির্জন বাঁশ ঝাড়ের নিচে নিয়ে তাকে ধর্ষন করে আক্কাস। এ ঘটনা গ্রামে চাউর হলে প্রথমে গ্রামবাসী দিনে তার বাড়িতে গেলে আক্কাস মিয়া পালিয়ে যায়। পরে সোমবার ভোর রাতে গ্রামের আব্দুল মতিনের বাড়িতে পুরো গ্রামবাসী এ বিষয়ে বৈঠকে বসে। বৈঠক থেকে আক্কাস মিয়ার পরিবারকে জানানো হয় আক্কাসকে পুলিশের হাতে তুলে দিতে। এরপর আক্কাসের পরিবার পার্শ্ববর্তী হবিগঞ্জ জেলার ভাদেশ্বর থেকে আক্কাসকে ধরে এনে রাত ৩টার দিকে গ্রামবাসীর হাতে তুলে দেয়।

এ ব্যাপারে স্থানীয় মুরব্বী আব্দুল মতিন জানান, তার পরিবার থেকে আক্কাসকে ধরে এনে তাদের জিম্মায় নিয়ে আসলে তারা মির্জাপুর ফাঁড়ি পুলিশকে অবগত করেন। ফাঁড়ি পুলিশের এস আই জামাল উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ মঙ্গলবার ৩১ আগস্ট ভোরে তাকে গ্রেপ্তার করে নিয়ে আসেন।

কিশোরীর পরিবার জানায়, ভয় দেখিয়ে এর আগেও আক্কাস ওই কিশোরীকে একাধিকবার ধর্ষণ করে।

এ ব্যপারে শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ আব্দুস ছালেক জানান, এ ব্যাপারে কিশোরীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন।

তিনি জানান, গ্রামবাসীর সহায়তায় মঙ্গলবার ৩১ আগস্ট ভোরে তাকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ধর্ষনের অভিযোগ স্বীকার করার পর ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করার জন্য তাকে মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়েছে।ধর্ষনের শিকার কিশোরী হাসপাতালে চিকিৎসাধিন।