শ্রীমঙ্গলে ধরা পড়লো ছাগল শিকারী অজগর

    0
    512
    বিক্রমজিত বর্ধনঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ছাগল খেতে লোকালয়ে এসে জনতার হাতে ধরা পড়েছে বিশাল আকৃতির একটি শিকারী অজগর।আজ বুধবার বিকেলে শ্রীমঙ্গলের ভানুগাছ রোডে  লিচুবাড়ি এলাকা থেকে অজগরটি প্রথমে আটক করে পরে বন্য প্রাণী সেবা ফাউন্ডেশন এটিকে উদ্ধার করে নিয়ে যায়।
    স্থানীয় সূত্রে জানা যায়, লিচুবাড়ি এলাকায় একটি ছাগলের চিৎকার শুনে এলাকাবাসী গিয়ে বিশাল আকারের একটি অজগর দেখতে পান।অজগরটি ছাগলটিকে খাওয়ার জন্য পেঁচিয়ে ধরেছিল এতে ছাগলটি মারাক্তক ভাবে আহত হয়। এ সময় তারা অজগরটিকে তাড়া করলে ছাগল ছেড়ে পাশের ঝোপে চলে যায় এবং আহত ছাগলটি মারা যায়।
    পরে এলাকাবাসী বন বিভাগ ও বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনকে খবর দিলে তারা অজগরটিকে উদ্ধার করে। ১২ কেজি ওজনের ছাগল খেতে এসে ধরা পড়া অজগরটি লম্বায় প্রায় ১২ ফুট এবং ২০ কেজি ওজনের।
    বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, প্রাথমিকভাবে সেবা দিয়ে অজগরটিকে লাউয়াছড়া উদ্যানে ছেড়ে দেয়া হবে। লাউয়াছড়া জাতীয় উদ্যান থেকে খাবার সংকটের কারণে প্রায়ই লোকালয়ে এসে ধরা পড়ছে বিভিন্ন বন্য প্রাণী। কিছুদিন আগেও একই এলাকা থেকে ছাগল খেতে গিয়ে ধরা পড়ে বিশাল একটি অজগর।
    উল্লেখ্য,কিছুদিন আগেও আরেকটি ছাগল  ও চারটি হাঁস একই স্থান থেকে অজগরের পেটে চলে গেছে বলে ধারনা করছেন অজগরের হামলায় মৃত ছাগলের মালিক৷