শ্রীমঙ্গলে দোকানে অগ্নিকাণ্ড,বেঁচে গেল ক্ষয়ক্ষতি থেকে

0
681
শ্রীমঙ্গলে দোকানে অগ্নিকাণ্ড,বেঁচে গেল ক্ষয়ক্ষতি থেকে
শ্রীমঙ্গলে দোকানে অগ্নিকাণ্ড,বেঁচে গেল ক্ষয়ক্ষতি থেকে


মিনহাজ তানভীরঃ শ্রীমঙ্গল উপজেলা শহরের কলেজ রোডস্থ আমান ফটোস্ট্যাট এন্ড স্টেশনারীতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।তবে এতে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির সংবাদ পাওয়া যায়নি।
জানা যায়, শনিবার দিবাগত ২৯ মে রাত সোয়া নয়টার দিকে আমান ফটোস্ট্যাট দোকান থেকে ধোয়া বেড় হতে থাকে। ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে দোকানের আশপাশের লোকজন ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। সবার ধারণা ছিল শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে এ সময় দ্রুত শ্রীমঙ্গল ফায়ার সার্ভিস ও মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ অফিসে ফোন করলে পল্লী বিদ্যুৎ অফিস কলেজ রোডের বিদ্যুৎ লাইন অফ করে দেন এবং ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্টেশন মাস্টার মিজানুর রহমানের নেতৃত্বে ঘটনাস্থলে এসে পানি স্প্রে করে আগুন নিয়ন্ত্রণে আনে এবং দোকান রুমের ভিতর থেকে আসবাবপত্র বাইরে নিয়ে আসে।
দোকানের মালিক মোহাম্মদ সুজাউদ্দিন হামিম ও মার্কেটের স্বত্বাধিকারী গোপাল দেবনাথ এর সূত্রে জানা যায়, সিগারেটের আগুন থেকে এরকম ঘটনা ঘটতে পারে তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।


এদিকে,শ্রীমঙ্গল ফায়ার স্টেশনের স্টেশন মাস্টার মিজানুর রহমান বলেন,”এ জাতীয় ছোটখাটো আগুনে বড় ধরনের ঘটনা ঘটে যায়,এজন্য প্রতিটি দোকানে কমপক্ষে একটি করে হলেও অগ্নিনির্বাপক সিলিন্ডার রাখা উচিত তাহলে প্রাথমিক পর্যায়ে আগুনের বৃদ্ধি থেকে জানমাল রক্ষা করা সম্ভব হবে। এস আই আনোয়ারসহ পুলিশের একটি দল এ সময় উপস্থিত ছিলেন।
তিনি আরও বলেন,শ্রীমঙ্গলে প্রায় দোকানেই এখনো অগ্নিনির্বাপণ সিলিন্ডার নেই। আগুন লাগার পর সবাই তাড়াহুড়া করে।