শ্রীমঙ্গলে দেশের প্রথম ‘প্রবীণ মেডিকেল রিসোর্ট’ নির্মাণে চুক্তি

    0
    224

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫ডিসেম্বর,হাবিবুর রহমান খান:  দুটি পাতা একটি কুঁড়ি সবুজে ভরা জেলায় প্রথমবারের মত নির্মাণ হচ্ছে প্রবীণদের জন্য ‘মেডিকেল রিসোর্ট’।মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে নৈসর্গিক সৌন্দর্য-বেষ্টিত স্থানে দেশে প্রথমবারের মত নির্মাণ হচ্ছে প্রবীণদের জন্য মেডিকেল রিসোর্ট “অবসর- আমার আনন্দ ভুবন”।

    সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট নির্মাণ সংক্রান্ত দ্বিপাক্ষিক এক চুক্তি সই হয়। এ সময় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল,অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান,সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ প্রমুখ।

    সুত্রমতে,সরকারি-বেসরকারি অংশীদারিত্বে (পিপিপি) রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ও সমাজ সেবা অধিদফতর যৌথভাবে দেশে এই প্রথমবারের মত প্রবীণদের জন্য এ মেডিকেল রিসোর্ট তৈরি হতে যাচ্ছে। যেখানে ১০০টি নিরাপদ আবাসন ও ৫০ শয্যা বিশিষ্ট একটি বিশেষায়িত হাসপাতাল,খোলা মাঠ,জলরাশি ও সবুজের সমারোহ থাকবে। আধুনিক মানের এ রিসোর্টে প্রবীণরা আনন্দময় স্বাস্থ্যকর পরিবেশে বসবাস করতে পারবেন।
    ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী ও সমাজ সেবা অধিদফতরের মহাপরিচালক কাজী মোহাম্মদ নুরুল কবির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একই অনুষ্ঠানে চুক্তিতে সই করেন।