শ্রীমঙ্গলে ট্রাফিক সপ্তাহের ১০ দিনে ৭৩৭ টি মামলা দায়ের

    0
    250

    শিমুল তরফদার,শ্রীমঙ্গল: গত ৫ আগষ্ঠ থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহ শেষ হয়েছে ১৪ আগষ্ঠ ২০১৮ তারিখে। গত ১০ দিনে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বেপরোয়া গাড়ি চালানো, ট্রাফিক আইন না মানা, গাড়ির ফিটনেস, কাগজপত্র চালকের লাইসেন্স, হেলমেট, সিট বেল্ট ব্যবহার না করা সহ বিভিন্ন অনিয়ম এর কারনে ট্রাফিক আইনে ৭৩৭ টি মামলা করেছে শ্রীমঙ্গল থানা। আর এই মামলার কারনে শ্রীমঙ্গল থানায় ১২টি মটরসাইকেল, ২টি সিএনজি চালিত অটোরিকশা, ১৮ টমটম, ২ পিকভ্যান আটক করা হয়েছে বলে জানিয়েছে থানা কর্তৃপক্ষ।

    শ্রীমঙ্গল থানার ট্রাফিক সার্জেন্ট ইন্সপেক্টর সামিউন মিয়া জানান, গত ৫ তারিখ ট্রাফিক সপ্তাহ উপলক্ষে থানা প্রাঙ্গণ থেকে র‌্যালী বের হয়ে শ্রীমঙ্গল চৌমুহনা চত্তরে পথসভা অনুষ্ঠিত হয়। সেখান থেকে আনুষ্ঠানিকভাবে ট্রাফিক সপ্তাহের উদ্বোধনের পর থেকে শ্রীমঙ্গল শহর ও উপজেলার বিভিন্ন রাস্তায় বিশেষ অভিযান পরিচালনা করে এই বিভিন্ন অবৈধ্য যানবাহন ও চালকের বিরোদ্ধে মামলা ও জড়িমানা করা হয়।

    এদিকে গত ১০ দিনে শহরের চৌমুহনা চত্বর, ভানুগাছ রোড, মৌলভীবাজার রোড, হবিগঞ্জরোড এলাকায় পুলিশ এর অভিযানগুলো ছিলো চোখে পড়ার মতো।

    সাধারণ মানুষ ট্রাফিক সপ্তাহকে স্বাগত জানিয়ে বলেন, ট্রাফিক সপ্তাহ উপলক্ষে পুলিশ যানবাহন ও চালকের অনিয়মের বিরোদ্ধে যেভাবে অভিযান করে মামলা, জড়িমানা করেছে তা প্রশংশনীয়। এভাবে সারাবছর পুলিশ তৎপর থাকলে সবাই ট্রাফিক আইন মেনে ত্রুটিপূর্ণ যানবাহন ও বৈধ্য কাগজপত্র নিয়েই বের হতো।

    শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, শ্রীমঙ্গল থানা ও ট্রাফিক বিভাগ বিভিন্ন অনিয়মের অভিযোগে ৭৩৭টি মামলা করেন। এখন ট্রাফিক সপ্তাহ শেষ হলেও এ ধরনের অভিযান অব্যহত রাখবো। এ জন্য সবাইকে ট্রাফিক আইন মেনে চলার অনুরোধ করেন তিনি।