শ্রীমঙ্গলে জব্দ বালু নিলামে সাড়ে ১৪ লক্ষাধিক টাকায় বিক্রি

    0
    262

    সাদিক আহমদ,নিজস্ব প্রতিনিধিঃ  আজ মঙ্গলবার (১৪ জুলাই ২০২০)  শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ও সাতগাঁও ইউনিয়নের বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দুটি ইউনিয়নের ১৬ টি স্পটে আনুমানিক ১,৮৪,৯০১ ( এক লাখ চুরাশি হাজার নয়শো এক) ঘনফুট উত্তোলিত বালু জব্দ করা হয়।

    পরবর্তীতে জব্দকৃত বালু নিলামে বিক্রয় করে রাজস্ব আদায়পূর্বক নিষ্পত্তির লক্ষ্যে প্রকাশ্য নিলামের জন্য মাইকিং ও নিলাম বিজ্ঞপ্তি প্রচার করা হয়।

    প্রকাশ্য নিলামে ১২ জন দরদাতা অংশগ্রহণ করে। অভিযান শেষে ৫ টি লটে আলাদা নিলামে সর্বোচ্চ দরদাতাদের নিকট সর্বমোট ১৪ লাখ ৬৭ হাজার টাকায় সমুদয় বালু বিক্রয় করা হয়।

    তাছাড়া অভিযানের সময় আটক একটি ট্রাকের মালিককে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

    এছাড়া ঘটনাস্থল থেকে প্রাপ্ত বালু সরবরাহের লক্ষাধিক টাকার পাইপ ও মেশিন তাৎক্ষণিকভাবে ধ্বংস করা হয়।

    অভিযানের নেতৃত্ব দেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম।সাথে আরো ছিলেন শ্রীমঙ্গল উপজেলা সহকারী ভূমি কমিশনার মামুনুর রহমান মামুন,শ্রীমঙ্গল থানার এএসআই রোকন উদ্দীনসহ শ্রীমঙ্গল থানার পুলিশের একটি টিম।

    অভিযানের সময় বালু উত্তোলনের সাথে জড়িত কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। তবে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান উপজেলা কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম।

    পূর্বের সংবাদের লিঙ্ক দেখুন-

    শ্রীমঙ্গল ইউএনও’র অভিযানে পৌনে দুই লক্ষাধিক ঘনফুট বালু জব্দ