শ্রীমঙ্গলে গ্রীন কালাপুর’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

    0
    221

    নিজস্ব প্রতিনিধি:  “সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রকৃতি সবুজ বাড়াই” এই শ্লোগানে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে উপজেলাধীন ৫ নং কালাপুর ইউনিয়নের আওতায় যে সকল শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে,সেসব শিক্ষা প্রতিষ্ঠানে গ্রীণ কালাপুর এর আয়োজনে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচী (২২জুলাই) বুধবার দুপুর ১ ঘঠিকায় কাকিয়া বাজার উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উদ্বোধন করা হয়।

    বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাকিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমেদ সিদ্দিকী।

    উপস্থিত ছিলেন গ্রীন কালাপুর সদস্য সচিব দেলোয়ার হোসেন, গ্রীন কালাপুর এর সদস্য আব্দুল মজিদ, কামরুল হোসেন, সৈয়দ মোস্তাকিন, রাফি আহমেদ, তানিম হাসানসহ শিক্ষক বৃন্দ।

    উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি গ্রীণ কালাপুর এর সকল শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ ও সদস্যদের মধ্যে গাছের চারা বিতরণ কার্যক্রমসহ গ্রীণ কালাপুর এর করোনা কালীন অন্যান্য যেন সেবামূলক কর্মকান্ডের প্রশংসা করেন করেন।
    এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশে এককোটি বৃক্ষ লাগানোর উদ্যোগে নেওয়া হয়েছে, এর আওতায় শ্রীমঙ্গলে বিশ হাজার চারা লাগানো হবে, জলবায়ু রক্ষায় গাছ লাগানোর ভুমিকা অপরিসীম, বেসরকারি পর্যায়ে যারা এই মহৎ উদ্যোগ নিয়েছেন তাদের প্রত্যাককে ধন্যবাদ জানাই।

    এ সময় গ্রীণ কালাপুর এর সদস্য সচিব দেলোয়ার হোসেন জানান, কালাপুর ইউনিয়ন এর সকল শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে এক হাজার বনজ ফলদ ও ভেষজ গাছের চারা রোপণ করা হবে। তিনি আরো বলেন গ্রীন কালাপুরকে ১০০ টি গাছের চারা দিয়ে সহযোগীতা করে project 1 million plantation নামের একটি সংগঠন।তাদের এই সহযোগিতার জন্য তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

    উদ্বোধনী দিনে কাকিয়ায় বাজার উচ্চ বিদ্যালয়, সিরাজ নগর ফাজিল মাদ্রাসা , কাকিয়া বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সিংহবীজ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করা হয়।