শ্রীমঙ্গলে এলাকাবাসীর কষ্ট দূর করতে ৩ শতাধীক লোকের রক্তের গ্রুপ নির্নয়

0
842
শ্রীমঙ্গলে এলাকাবাসীর কষ্ট দূর করতে ৩ শতাধীক লোকের রক্তের গ্রুপ নির্নয়
শ্রীমঙ্গলে এলাকাবাসীর কষ্ট দূর করতে ৩ শতাধীক লোকের রক্তের গ্রুপ নির্নয়


মিনহাজ তানভীরঃ সম্প্রতি বাংলাদেশ সরকার কর্তৃক ছাত্র-ছাত্রীদের অন্যান্য তথ্যের সাথে ব্লাড গ্রুপ নির্ণয় এর জন্য এলাকাবাসীর প্রচুর দৌড়ঝাঁপ করতে হয়েছে,সে থেকেই ভবিষ্যতে যাতে এভাবে আর দৌড়ঝাঁপ না করতে হয় সেজন্য মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল পৌরসভার এক কাউন্সিলর স্বেচ্ছায় বিনা পয়সায় রক্তের গ্রুপ নির্ণয় এর ব্যবস্থা করে দিলেন তার নির্বাচনী এলাকা পৌরসভার ৭ নং ওয়ার্ডবাসীর।
জানা যায় ৪ ই জুন শুক্রবার বিকাল চারটায় শহরের ৭ নং ওয়ার্ডের আবাসিক এলাকা শান্তিবাগ বিনামূল্যে রক্ত পরীক্ষা করে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। প্রায় তিন শতাধিক লোকের রক্তের গ্রুপ নির্ণয় করা হয় ওই দিন।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় পৌর মেয়র মহসিন মিয়া মধু।
পৌর মেয়র মহসিন মিয়ার নিজের ব্লাড গ্রুপ নির্ণয় এর মাধ্যমে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয় এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গৌরাঙ্গ বণিক,সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র, মকবুল মিয়া, হাজী জয়নাল মিয়া,হুমায়ুন কবির,বেলাল আহমদ চৌধুরী,কবির খান সোহেল আহমদ ও তিমির দেব প্রমুখ।
আয়োজক মীর এম এ সালাম শ্রীমঙ্গল পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ ‘র সাথে এ প্রতিনিধির কথা হলে তিনি বলেন, স্কুলের প্রয়োজনের সময় আমাদের বাচ্চা-কাচ্চা নিয়ে বিভিন্ন জায়গাতে ঘুরতে হয়েছে এ সময় প্রচুর ভিড় তা ছাড়া টাকা পয়সার ব্যাপার ও তো রয়েছে, অনেক গরিব রয়েছে আমার ওয়ার্ডে যাদের বাচ্ছাদের জন্য বাড়তি খরচ খুব কষ্টকর হবে সেটা ভেবে আমি চিন্তা করলাম যে কমপক্ষে আমার এলাকাটাতে যদি ব্লাড গ্রুপ পরীক্ষা করে নিতে পারি তাহলে ভবিষ্যতে এক সাথে বড় সমস্যা হবেনা। ছাত্র-ছাত্রী ছাড়াও বয়স্করাও এসেছে এবং যাদের ব্লাড গ্রুপ জানা নেই তারা গ্রুপ পরিক্ষা করেছে এতে আমার কাছে ভালো লাগছে এবং ভবিষ্যতে আরো উন্নয়নমূলক কাজ করে যাবো ইনশাল্লাহ।