শ্রীমঙ্গলে এই প্রথম নারী উদ্যোক্তাদের ট্যুর এন্ড ট্রাভেলস’র যাত্রা

    0
    253
    নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলাধীন চায়ের রাজধানী খ্যাত উপজেলা শহর প্রকৃতির রানী শ্রীমঙ্গলে এই প্রথম নারী উদ্যোক্তাদের ঘুড়ি ট্যুর এন্ড ট্রাভেলস নামে একটি প্রতিষ্ঠানের যাত্রা শুরু হল। আজ শুক্রবার (১ লা নভেম্বর ২০১৯) সন্ধ্যায় “শ্রীমঙ্গল টি হ্যাভেন রিসোর্টে”র কনফারেন্স রুমে এর শুভ প্রারম্ভায়ন অনুষ্ঠিত হয়।
    এতে “ঘুড়ি ট্যুর এন্ড ট্রাভেলস” এর আনুষ্ঠানিক প্রারম্ভায়ন ঘোষণা করেন সিলেট বিভাগীয় প্রাক্তন স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়।
    উপস্থিত ছিলেন টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক ও শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার আহবায়ক আবু সিদ্দিক মুসা, রোটারিয়ান শাহ আরিফ আলী নাসিম, পর্যটন শিল্পের অন্যতম পথিকৃৎ শামসুল হক, ট্যুরিস্ট পুলিশের সহকারি উপ পরিদর্শক মোঃ নোয়াব আলীসহ শ্রীমঙ্গলের বিভিন্ন হোটেল রিসোর্টের মালিক পক্ষের লোকজন, সুধীজন, ট্যুর গাইড, পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন অঙ্গ সংগঠনের লোকজনসহ স্থানীয় ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।
    “… চলুন উড়ি ঘুড়ির মতো…” এই স্লোগানে উজ্জীবিত হয়ে ৩ নারী  ও ১ পুরুষ উদ্যোক্তার সমন্বয়ে এই  ট্যুর ও ট্রাভেলসটি আত্মপ্রকাশ করলো। নারী উদ্যোক্তারা হলেন- শারমিন আশা, মুসলিমা ইতি, সামিয়া জাফরিন, ফাহমিদা জান্নাত, আর পুরুষ উদ্যোক্তা এনামুল।
    ঘুড়ি ট্যুর এন্ড ট্রাভেলস এর অন্যতম নারী উদ্যোক্তা শারমিন আশা জানান, শ্রীমঙ্গলকে বিশ্ব ট্যুরিজম ইন্ডাস্ট্রিতে একটি শক্ত অবস্থানে পৌঁছানোর জন্য সকল ধরনের কার্যক্রম পরিচালনা করবেন তারা। এই প্রতিষ্ঠানের মাধ্যমে তারা পর্যটক ও ভ্রমনজনিত সকলের জন্য হোটেল ও রিসোর্ট বুকিং, পাসপোর্ট ও ভিসা প্রসেসিং, আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ বিমান টিকেট সংগ্রহ, পর্যটকদের মেডিকেল সেবা ও ভ্রমণ সম্পর্কিত সকল কাজ সম্পাদন করবে। এতে তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।