শ্রীমঙ্গলে ইউপি সদস্যের ত্রাণ দানের পোষ্টে প্রতারণার অভিযোগ

    0
    263

    নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২নং ভুনবীর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে করোনার বৈশ্বিক মহামারীতে যাদের ঘরে খাবার নেই অসহায় হয়ে পরেছেন তাদের নিজ তহবিল থেকে ত্রান দেবেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকে  একটি পোষ্ট  প্রচার করেন এক ইউপি সদস্য যার নাম নিয়াজ ইকবাল মাসুদ।

    কিন্ত ইউপি সদস্যের বিরুদ্ধে এ বিষয়ে স্থানীয় এলাকাবাসীর অভিযোগের কমতি নেই। ত্রানের জন্য কল করলে বলে আমার কাছে আর নাই তোমার নাম দিয়েছি।আসলে পাবে।প্রশ্ন হল কোথায় নাম দিয়েছেন ওনি।নিয়াজ ইকবাল মাসুদের এফবির পোষ্টে ওনার তহবিল থেকে দিবেন বলে ঘোষনা দিয়েছেন
    কিন্ত বাস্তবে এর চিত্র উল্টো।

    নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী জানান, ইউ পি সদস্যর কাছে ত্রান চেয়ে ফোন করার কথা লিখে স্টেটাস ভাইরাল হওয়ার সাথে সাথে আমি তাকে ফোনে জানাই যে, আমার ঘরে কোনো খাবার নেই,কাজ বন্ধ,লজ্জায় কাউকে কিছু বলতে পারছি না। আপনি একটা ব্যাবস্থা করে দিন,তিনি আমাকে উত্তরে জানিয়েছেন তোমার নাম দেওয়া হয়েছে কিন্তু কোথায় দেওয়া হয়েছে তা আমার অজানা,আমি বলেছি আজ খাবারের কিছুই নেই তিনি প্রতি উত্তরে জানিয়েছেন আমি কি করব,যখন আসবে তখন দেবো।আমার প্রশ্ন হল তাহলে তিনি এমন পোস্ট ফেইজবুকে কেন? করেছেন।আমি তার নিজ তহবিল থেকে ত্রান দেবেন জেনে যোগাযোগ করেছি।

    গত২০ এপ্রিল১০.৫৬ মিনিটে এমন পোষ্ট ওনার এফবিতে লিখেন তা হুবুহুব তুলে ধরা হল
    Niaz Iqbal Masud 
    আসসালামু আলাইকুম আদাব প্রিয় ২ নং ভুনবীর ইউনিয়নের ০৭ নং ওয়াড বাসী লইয়ার কুলবাসী এইকরোনা মহামারী তে লজ্জা বেভে অনাহারে থাকবেন না আমি আপনাদের ভোটে নির্বাচিত হয়ে মেম্বার হিসাবে আছি মধ্যবিত্ত নিম্নবিত্ত পরিবার ঘরে খাদ্য না থাকলে আমার ব্যাক্তিগত তহবিল থেকে গোপনে খাধ্য আমি পৌছে দিব ০১৭১২৪৭৩৬৩৩ যোগাযোগের জন্য।”

    এমনটা পোষ্ট দেবার পরে ওনাকে কল করলে বলে আমার কাছে এখন আর নাই পরে আসলে দিবো।
    নাম না প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলছেন এমন পোষ্ট দেবার উদ্দেশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ওনি সুনাম অর্জন করতে ও ভাইরাল হতে চেয়েছেন।

    এ ব্যাপারে ফোনে ইউপি সদস্য নিয়াজ ইকবাল মাসুদের সাথে যোগাযোগ করলে তিনি জানান “এই সব অভিযোগ মিথ্যা বরং কিছু মানুষ আছে যারা আমার এই ভালো কাজকে সবার কাছে প্রশ্নবিদ্ধ করতে চাইছে।”