শ্রীমঙ্গলে আহত শিশুকে ঘিরে ফায়ার সার্ভিস ও উৎসুক জনতা

    0
    211

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮জুলাই,শিমুল তরফদারঃ রোজ বৃহস্পতিবারের রাত  যখন প্রায় সাড়ে ৯ টা। তখনই শ্রীমঙ্গল শহরের মৌলভীবাজার রোডস্থ বিলাস শপিং সেন্টারের সামনে  স্থানিয় ফায়ার সার্ভিস এর একটি গাড়ি এসে দাঁড়াল। সাথে এম্বুলেন্স! মুহুর্তেই পথচারীদের ভিড়।

    কি ঘটেছে এখানে ? সেটাই প্রশ্ন সবার মনে। ফায়ার সার্ভিস এর কর্মীরা দ্রুত গাড়ি থেকে নেমেই সেখানে দাঁড়িয়ে থাকা একটি গাড়ির নীচ থেকে টেনে বের করলো একটি আহত শিশুকে। সেখান থেকে বের করার পর তাকে মাটিতে শুইয়ে রেখে তার হাতে মাথায় বিভিন্ন স্থানে কাপড় দিয়ে বেধে দিলো।

    রক্তকরণ বন্ধে যে কাপড় দিয়ে বাধা হচ্ছিল বিভিন্ন স্থানে তাতে রক্তের দাগ লক্ষ করা যাচ্ছিল।

    ঘটনার যখন এই অবস্থা তখন সেই জায়গায় শিশু ও ফায়ার সার্ভিস কর্মীদের চারিপাশে উৎসুক মানুষের ভিড়। ফায়ার সার্ভিস কর্মীরা সবাইকে দূরে সরিয়ে দিল যাতে একটু বাতাস আহত শিশুটির শরীরে লাগতে পারে। তাৎক্ষণিকের মধ্যেই আহত শিশুটিকে এম্বুলেন্স এ তুলা হলো।

    ঘটনাটি  শুনতে নির্মম হলেও কোন এক্সিডেন্ট বা দুর্ঘটনা নয়। একটি মানুষ দুর্ঘটনায় পড়লে কিভাবে তাকে বাচিয়ে তুলা যায়। প্রাথমিকভাবে কি করা উচিৎ এই বিষয় গুলো সবাই কে বাস্তবে শেখানোর জন্যই এরকম মহড়ার আয়োজন করে ফায়ার সার্ভিস শ্রীমঙ্গল স্টেশন এর কর্মীরা।

    পরে উপস্থিত সাংবাদিকদের সামনে ফায়ার সার্ভিস শ্রীমঙ্গল ষ্টেশনের  ওয়্যার হাউজ ইন্সপেক্টর মোঃ রবিউল্লা বলেন, যেকোন এক্সিডেন্ট এর পর বা অগ্নিকান্ডের সময় মানুষকে বাচাতে যাতে সবাই সহযোগীতা করে।

    সহযোগীতা করলে আমরা তাড়াতাড়ি ক্ষয়ক্ষতি থেকে রক্ষা করতে পারি। এখানে আমরা দুর্ঘটনার মহড়া দেখিয়েছি, কিভাবে সেখান থেকে তাকে উদ্ধার করতে হবে সেই বিষয় অভিনয়ের মাধ্যমে  তুলে ধরেছি। এ ধরনের মহড়া আরো কয়েকটি করা হবে।