শ্রীমঙ্গলে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে বৃক্ষরোপণ

    0
    299

    শ্রীমঙ্গল প্রতিনিধিঃ   মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক’র নির্দেশনায় সিলেট রেঞ্জ পরিচালক মোঃ রফিকুল ইসলাম ও জেলা কমান্ড্যান্ট পরিচালক মোহাম্মদ সাখাওয়াত হোসেন এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন হয়েছে।

    আজ ১৯/০৭/২০২ তারিখ রোজ রোববারে “মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন” স্লোগানকে সামনে রেখে, মুজিব বর্ষ উপলক্ষ্যে শ্রীমঙ্গল উপজেলা ব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।

    এ উপলক্ষ্যে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় শ্রীমঙ্গলে ইউনিয়ন পর্যায়ের ইউনিয়ন দলনেতা, দলনেত্রী ও আনসার কমান্ডার, পৌরসভা পর্যায়ের ওয়ার্ড দলনেতা, দলনেত্রী, সদস্যদের মাঝে ফলজ ও ভেষজ গাছের ১৫০ টি চারা বিতরন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

    উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ আমিন উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা রুনা চৌধুরী ও অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

    এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে আনসার ও ভিডিপির মহাপরিচালক মহোদয়ের নির্দেশনাক্রমে আমরা বিভিন্ন কর্মসূচি পালন করেছি। এবার তাঁর দিক নির্দেশনায় আমরা বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছি। তিনি আরো বলেন, উপজেলার প্রতিটি ইউনিয়নের ও পৌরসভার আনসার ও ভিডিপি দলনেতা-দলনেত্রী ও আনসার কমান্ডার এর মাঝে আমরা ১৫০ টি চারা বিতরণ করছি। এর ফলে সমগ্র উপজেলায় সম-হারে বৃক্ষরোপণ করা হবে। এতে আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা হবে। বিভিন্ন ফলজ ও ভেষজ, নিম, অর্জুন, আমড়া ও আমলকি গাছের চারা বিতরণ করা হয়েছে বলে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এসব গাছ যেমন পরিবেশ রক্ষায় ভূমিকা পালন করে তেমনি আমরা ফলও পাই। এতে আমাদের ভিটামিন ও পুষ্টির অভাব দূর হবে। দেশও সমৃদ্ধি অর্জন করবে।